বাসস দেশ-২৬ : উখিয়ায় বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে দু’জন নিহত

124

বাসস দেশ-২৬
কক্সবাজার-বন্দুকযুদ্ধ-নিহত
উখিয়ায় বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে দু’জন নিহত
কক্সবাজার, ৬ জানুয়ারি ২০২০ (বাসস) : জেলার উখিয়া উপজেলার সীমান্ত এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সাথে বন্দুকযুদ্ধে দু’ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছে। সোমবার ভোরে উপজেলার পালংখালী ইউনিয়নের পূর্ব ফারির বিল এলাকায় এই ঘটনা ঘটে।
নিহতরা হলেন, টেকনাফ উপজেলার উনচিপ্রাং রোহিঙ্গা ক্যাম্প-২২ সি ব্লকের বাসিন্দা মোঃ ইসমাইল (২৮) ও মোঃ হেলাল উদ্দিন (২০)।
ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা ট্যাবলেট, ১টি দেশীয় তৈরি বন্দুক, ২ রাউন্ড কার্তুজ ও জাতিসংঘের উদ্বাস্তু বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর এর দেয়া ১টি আইডি কার্ড উদ্ধার করা হয়। ইয়াবা ব্যবসায়ীদের গুলিতে বিজিবি’র এক সদস্যও আহত হন। গুরুতর আহত বিজিবি সদস্যকে উখিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিজিবি ৩৪ ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আল আজাদ আহমেদ জানান, আজ ভোরে ইয়াবা পাচারকারিরা বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে উখিয়ার পালংখালী ইউনিয়নের পূর্ব ফারির বিল সীমান্ত এলাকা দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করতে পারে এমন সংবাদের ভিত্তিতে পালংখালী বিওপির সদস্যরা সীমান্ত এলাকায় টহল জোরদার করে। ভোর রাতে ফারির বিল এলাকা দিয়ে ইয়াবা পাচারকারিরা প্রবেশ করলে বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে। এই সময় ইয়াবা কারবারিরা বিজিবিকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়ে। বিজিবিও আতœরক্ষার্থে পাল্টা গুলি চালায়। প্রায় ১০ থেকে ১৫ রাউন্ড গুলি বিনিময় হয়। পরে ইয়াবা কারবারিরা পালিয়ে গেলে ২জনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। গুরুতর আহত অবস্থায় তাদেরকে উখিয়া উপজেলা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। সোমবার দুুপুরে নিহতদের লাশ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল মনছুর বলেন, বন্দুকযুদ্ধের ঘটনায় দুই রোহিঙ্গা নিহত হওয়ার খবর শুনেছি।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯২০/কেএমকে