বাসস দেশ-৩০ : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা উদ্বোধন অনুষ্ঠানে প্রবেশের অনলাইন রেজিস্ট্রেশন শুরু কাল

278

বাসস দেশ-৩০
জন্মশতবার্ষিকী-ক্ষণগণনা-রেজিস্ট্রেশন
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা উদ্বোধন অনুষ্ঠানে প্রবেশের অনলাইন রেজিস্ট্রেশন শুরু কাল
ঢাকা, ৫ জানুয়ারি ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে সর্বসাধারণের উপস্থিতির সুযোগ প্রদানের লক্ষ্যে অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রম আগামীকাল সোমবার শুরু হচ্ছে।
আজ রোববার বিকালে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে গণমাধ্যমকে এ বিষয়ে অবহিত করা হয়।
সংবাদ সম্মেলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র সভাপতি অধ্যাপক মোহাম্মদ রফিকুল ইসলাম, শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি, এমপি এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপির উপস্থিতিতে প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী গণমাধ্যমকে এ বিষয়ে বিস্তারিত অবহিত করেন।
কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, বঙ্গবন্ধরু জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থেকে এ ঐতিহাসিক মুহুর্তের অংশীদার হতে অনলাইনে রেজিস্ট্রেশন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
রেজিস্ট্রেশনের এই কার্যক্রম আগামীকাল (৬ জানুয়ারি) বিকাল ৩ টা হতে ৭ জানুয়ারি রাত ১২ টা পর্যন্ত জন্য উন্মুক্ত থাকবে। আসন সংখ্যা খালি থাকা সাপেক্ষে সফলভাবে রেজিস্ট্রেশন সম্পন্নকারীরা অনুষ্ঠানে প্রবেশের সুযোগ পাবেন।
এ জন্য www.event.mujib100.gov.bd এই ওয়েবপেইজে সংযোজিত ডিজিটাল রেজিস্টেশন র্ফমে আবেদনকারীর নাম, জাতীয় পরিচয়পত্রের নম্বর, মোবাইল নম্বর, ইমেইল ঠিকানা যথাযথভাবে পূরণ করে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।
উল্লেখ্য, আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তাঁর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের ঐতিহাসিক মুহূর্তে এক অবিস্মরণীয় অধ্যায় সংযোজিত হচ্ছে। সেদিন পুরাতন বিমান বন্দর, তেজগাঁও থেকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে শুরু হবে মুজিববর্ষের ক্ষণগণনা।
বাসস/সবি/বিকেডি/১৯০৫/কেকে