বাসস দেশ-২৯ : পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে এবার পদক পেলেন ১১৮ জন পুলিশ কর্মকর্তা

249

বাসস দেশ-২৯
পুলিশ সপ্তাহ-পদক প্রদান
পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে এবার পদক পেলেন ১১৮ জন পুলিশ কর্মকর্তা
ঢাকা, ৫ জানুয়ারি, ২০২০ (বাসস) : সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য প্রতিবছরের মতো এবারও পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে ৪ ক্যাটাগরিতে ১১৮ জন পুলিশ কর্মকর্তাকে পদক দেওয়া হয়েছে।
আজ রোববার রাজারবাগ পুলিশ লাইনস প্যারেড গ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁদের মাঝে পদক বিতরণ করেন।
২০১৯ সালে পুলিশ বাহিনীর সদস্যদের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ১৪ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’ ও ২০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)’ দেয়া হয়েছে।
এছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৮ জন পুলিশ সদস্যকে বিপিএম-সেবা” এবং ৫৬ জনকে পিপিএম-সেবা” পদক প্রদান করা হয়েছে।
বিপিএম মরণোত্তর পদক পেয়েছেন হাইওয়ে পুলিশ কুমিল্লা অঞ্চলের এএসআই মরহুম মোঃ আক্তার হোসেন।
পদকপ্রাপ্তদের মধ্যে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর মহাপরিচালক অতিরিক্ত আইজিপি ড. বেনজীর আহমেদ, পিবিআই এর ডিআইজি বনজ কুমার মজুমদার, খুলনা রেঞ্চের ডিআইজি ড. খঃ মহিদ উদ্দিন, র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার, পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত ডিআইজি মো, মাহবুবুর রহমান ভূঁইয়া, র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের লে. কর্নেল মীর আসাদুল আলম ও ইবি এয়ার উইং, ইন্টেলিজেন্স উইংয়ের পরিচালক লে. কর্নেল মাহাবুব আলম এবং খুলনা র‌্যাব-৬ এর অধিনায়ক লে. কর্নেল সৈয়দ মোহাম্মদ নূরুস সালেহীন ইউসুফ রয়েছেন।
বাসস/সবি/এফএইচ/১৮৫২/কেকে