বাসস দেশ-১৬ : সরকারি কর্মচারীদের জনকল্যাণে কাজ করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

112

বাসস দেশ-১৬
ফরহাদ-আহবান
সরকারি কর্মচারীদের জনকল্যাণে কাজ করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ঢাকা, ৫ জানুয়ারি, ২০২০ (বাসস) : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জনসাধারণের কল্যাণে কাজ করতে সরকারী কর্মচারীদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি আজ বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ১১৬ তম, ১১৭ তম এবং ১১৮ তম আইন ও প্রশাসন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
ফরহাদ হোসেন বলেন, সরকারি কর্মচারীদের মূল দায়িত্ব জনগণের সেবা করা। সরকারি কর্মচারীদের জনসাধারণের চাহিদা ভালোভাবে বুঝতে হবে এবং সে অনুযায়ী সেবা প্রদান করতে হবে। তাদের সমস্যাগুলো সমাধানে আন্তরিকভাবে কাজ করতে হবে।
এ সময় দক্ষতা ও দ্রুততার সঙ্গে সেবা প্রদান করে সরকারের ভাবমূর্তি অক্ষুন্ন রাখার জন্য সরকারি কর্মচারীদের প্রতি আহ্বান জানান তিনি।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য দেশের জনপ্রশাসনকে আন্তর্জাতিকমানে উন্নীত করা। এজন্য জনপ্রশাসনে কর্মরতদের আরো দক্ষ করে গড়ে তুলতে হবে । কারণ কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধিতে প্রশিক্ষণ প্রতিষ্ঠানের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
প্রতিমন্ত্রী সরকারি কর্মকর্তাদের উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার মত সক্ষম করে গড়ে তুলতে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির ভূমিকার ভূয়সী প্রশংসা করেন।
তিনি প্রশিক্ষণের সময় অর্জিত জ্ঞান সঠিকভাবে কর্মক্ষেত্রে প্রয়োগের মাধ্যমে জনসেবা নিশ্চিত করতে প্রশিক্ষণার্থীদের প্রতি আহ্বান জানান।
ফরহাদ আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ রাষ্ট্র করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আর এই লক্ষ্য পূরণে সরকারি কর্মচারীদের আরো আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে।
বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির রেক্টর বদরুন নেছার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন।
কোর্স পরিচালক খালেদ রহিম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।
বাসস/সবি/এমএএস/১৭০৫/শআ