বাসস ক্রীড়া-৪ : জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে কোন তাড়াহুড়া করতে চায়না টটেনহ্যাম

111

বাসস ক্রীড়া-৪
ফুটবল-ট্রান্সফার
জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে কোন তাড়াহুড়া করতে চায়না টটেনহ্যাম
লন্ডন, ৫ জানুয়ারি ২০২০ (বাসস) : জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে কোন ধরনের তাড়াহুড়া না করে ‘বুদ্ধিদীপ্ত’ সিদ্ধান্ত নিতে চায় টটেনহ্যাম, এমনটাই জানিয়েছেন ক্লাবের কোচ হোসে মরিনহো।
বেশ কিছুদিন ধরেই মরিনহো বারবার একটি কথাই বলে আসছেন দলকে সংষ্কারের কোন পরিকল্পনা তার নেই। তবে তারপরেও খেলোয়াড়দের সিদ্ধান্তের ওপর অনেক কিছুই নির্ভর করবে। মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসেন টটেনহ্যাম ছাড়ার সিদ্ধান্ত প্রায় নিয়েই ফেলেছেন। জুনে তার সাথে বর্তমান চুক্তি শেষ হয়ে যাচ্ছে। তবে এ মাসেই তিনি যাচ্ছেন কিনা তা এখনো চূড়ান্ত নয়।
গত কয়েক সম্পাহে প্রিমিয়ার লিগে টটেনহ্যাম বেশ কিছু পয়েন্ট হারিয়েছে। ক্লাবের সব ধরনের পরিকল্পনায় ক্লাব চেয়ারম্যান ড্যানিয়েল লেভাইয়ের সাথে একমত পোষন করেছেন মরিনহো। নভেম্বরে বহিষ্কৃত কোচ মরিসিও পোচেত্তিনোর স্থলাভিষিক্ত মরিনহো বলেছেন, ‘এখানে আসার আগেই আমি ক্লাবের দৃষ্টিভঙ্গি সম্পর্কে জেনেছি যা খুবই গুরুত্বপূর্ণ। আমার কাছে ক্লাব কি চায় সে সম্পর্কে আমাকে স্পষ্ট ধারণা দিয়েছে। এটা আমাদের প্রথম ট্রান্সফার উইন্ডো, শেষ নয়। গ্রীষ্মে আমাদের সামনে আরো একটি আসছে। এরপর ২০২১ জানুয়ারি ছাড়াও গ্রীষ্মকালীন উইন্ডোও আমি পাচ্ছি। এক্ষেত্রে আমাদের বুঝেশুনে সিদ্ধান্ত নিতে হবে। একইসাথে চেষ্টা করতে হবে সঠিক সিদ্ধান্ত গ্রহণের। আর এটা শুধুমাত্র এই মুহূর্তের জন্য নয়, পুরো ক্লাবের উন্নয়নের জন্যই করতে হবে।’
ইতোমধ্যেই হ্যারি কেন, টানগাই এনডোম্বেলে, বেন ডেভিস, ড্যানি রোস ও হুগো লোরিস ইনজুরির কারনে দলের বাইরে রয়েছেন। যে কারনে অনেককেই বড়দিনের সময়টিতে পরপর তিনটি ম্যাচ খেলতে হয়েছে। যদিও মরিনহো বলেছেন তিনি সবাইকেই মাঠে নামাতে প্রস্তুত। বিশেষ করে এই সুযোগে দলের তরুনদের উপর তিনি গুরুত্ব দিতে চান।
বাসস/নীহা/১৬৩৫/স্বব