বাসস ক্রীড়া-১ : এফএ কাপে ম্যানসিটি জয় পেলেও উল্ফসের সঙ্গে ড্র করেছে ম্যানইউ

118

বাসস ক্রীড়া-১
ফুটবল-এফএ কাপ
এফএ কাপে ম্যানসিটি জয় পেলেও উল্ফসের সঙ্গে ড্র করেছে ম্যানইউ
লন্ডন, ৫ জানুয়ারি ২০২০ (বাসস/এএফপি): এফএ কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচে উল্ফসের সঙ্গে গোল শূন্য ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। শনিবার অনুষ্ঠিত টুর্নামেন্টের অপর ম্যাচে পোর্ট ভালের বিপক্ষে ৪-১ গোলে জয়লাভ করেছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।
এদিন প্রতিপক্ষের পোস্ট লক্ষ্য করে একটি শটও নিতে পারেনি কোচ ওলে গানার সুলশারের শিষ্যরা। ৫ বছরের মধ্যে ঘরোয়া কোন ম্যাচে এই প্রথম এমন ঘটনার জন্ম দিল ম্যানচেস্টার ইউনাইটেড।
গত বুধবার প্রিমিয়ার লিগে আর্সেনালের কাছে সহজেই পরাজিত হওয়া ইউনাইটেড ফের সফলতা লাভে ব্যর্থ হল। এখন তাদেরকে ওল্ড ট্রাফোর্ডে ফিরতি ম্যাচে অপ্রত্যাশিত পরিস্থিতি এড়ানোর চেষ্টা করতে হবে।
দলের এই বাজে পারফর্মেন্সর জন্য খেলোয়াড়দের দীর্ঘ ইনজুরি তালিকার দোষারোপ করে সুলশার বলেন, ‘টুর্নামেন্ট থেকে একেবারেই ছিটকে না গিয়ে ফিরতি লড়াইয়ের সুযোগ রাখতে পেরে আমি খুশি। দুই দলেরই এখন সুযোগ রয়েছে, তাই এই ফলাফলটি স্বচ্ছ। এখানে এ্যাওয়ে ম্যাচ খেলা বেশ কঠিন। তারা সুযোগ পেয়েছিল। সার্জিও রোমেরো বেশ কয়েকবার দলকে রক্ষা করেছে। সে ডেভিড ডি গিয়াকে চাপে রেখেছিল। যেটি আমি চেয়েছিলাম। আমরা এখানে বিশ্বসেরা খেলোয়াড়দের পেতে চাই। ’ এদিন মলিনাক্সে সাতটি পরিবর্তন নিয়ে একাদশ সাজিয়েছিলেন সুলশার।
এদিকে ইত্তিহাদ স্টেডিয়ামেও সাতটি পরিবর্তন নিয়ে একাদশ সাজিয়েছিলেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। তারপরও চতুর্থ বিভাগের ক্লাব ভালের বিপক্ষে ২০ মিনিটের মধ্যেই অলেকসান্দর জিনচেঙ্কোর গোলে লিড পায় বর্তমান চ্যাম্পিয়নরা। ৩৫ মিনিটে দর্শনীয় এক হেডে গোলটি পরিশোধ করেন ৩৪ বছর বয়সি পোর্ট ভালের স্ট্রাইকার জন স্টোনস।
অবশ্য বিরতিতে যাবার আগেই সিটিকে ফের এগিয়ে দেন সার্জিও আগুয়েরো। ৪৩ মিনিটে একেবারে পোস্টের সামনে থেকেই গোল করেন এই আর্জেন্টাইন। চলতি মৌসুমে তার গোল সংখ্যা দাঁড়িয়েছে ১৫টি।
ম্যাচের ৫৮ মিনিটে টেইলর হারউড-বেলিস সতীর্থ জন স্টোনসের বাড়িয়ে দেয়া বলকে গোলে পরিণত করলে সিটির অবস্থান সংহত হয়। ৭৬ মিনিটে গোল করে ম্যানচেস্টার সিটিকে ৪-১ গোলের জয় এনে দেন ফিল ফোডেন।
খেলা শেষে সিটি কোচ গার্দিওলা বলেন, ‘বড় জয় নিয়ে আমরা পরের রাউন্ডে প্রবেশ করতে যাচ্ছি। ম্যাচটিতে আমরা গুরুত্ব দিয়ে খেলেছি। প্রথমার্ধে অবশ্য আমাদেরকে কিছুটা সংগ্রাম করতে হয়েছে। তবে দ্বিতীয়ার্ধে আমরা সেরাটাই খেলেছি।’
বাসস/এএফপি/এমএইচসি/১৬০৫/নীহা