বাসস ক্রীড়া-৯ : সিলেটের সংগ্রহ ৬ উইকেটে ১৪৩ রান

239

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-বঙ্গবন্ধু বিপিএল
সিলেটের সংগ্রহ ৬ উইকেটে ১৪৩ রান
ঢাকা, ৪ জানুয়ারি, ২০২০ (বাসস) : সিলেট পর্বের ষষ্ঠ ও শেষ এবং বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ৩৪তম ম্যাচে রাজশাহী রয়্যালসের বিপক্ষে ২০ ওভারে ৬ উইকেটে ১৪৩ রান করেছে সিলেট থান্ডার।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে সিলেট। প্রথম ৪ ওভারে ২৬ রান তুলে বিচ্ছিন্ন হন সিলেটের দুই ওপেনার অধিনায়ক ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার ও আব্দুল মজিদ। ১১ বলে ১৬ রান করে প্রথম ব্যাটসম্যান হিসেবে আউট হন মজিদ। তিন নম্বরে ব্যাট হাতে নেমে সুবিধা করতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস। ৮ রান করেন তিনি। ধীরলয়ে শুরু করে আউট হন ফ্লেচারও। ৩৩ বলে ২৫ রান করেন এবারের আসরের প্রথম সেঞ্চুরিয়ান ফ্লেচার।
তবে চতুর্থ উইকেটে বড় জুটির চেষ্টা করেছিলেন মোহাম্মদ মিথুন ও ওয়েস্ট ইন্ডিজের শেরফেন রাদারফোর্ড। মারমুখী মেজাজে মাত্র ২২ বলে ৪৭ রান যোগ করে দলকে ভালো অবস্থায় নিয়ে গিয়েছিলেন তারা। কিন্তু ১৪ রানের ব্যবধানে দু’জনের বিদায়ে বড় স্কোর গড়তে পারেনি সিলেট। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৩ রান করে স্বাগতিকরা।
মিঠুন ৩টি চার ও ২টি ছক্কায় ৩৮ বলে ৪৭ ও ১১ বলে ২টি করে চার-ছক্কায় ২৫ রান করেন রাদারফোর্ড। রাজশাহীর স্পিনার অলক কাপালি ১৪ রানে ২ উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
সিলেট থান্ডার : ১৪৩/৬, ২০ ওভার (মিঠুন ৪৭, রাদারফোর্ড ২৫, কাপালি ২/১৪)।
বাসস/এএসজি/এএমটি/২০৩৫/স্বব