শাহজালালে ২০ পিস স্বর্ণের বারসহ তিন পরিচ্ছন্নতা কর্মী আটক

168

ঢাকা, ৪ জানুয়ারি, ২০২০ (বাসস) : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২০ পিস স্বর্ণের বারসহ তিন পরিচ্ছন্নতা কর্মীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।
আটককৃতরা হচ্ছে- সুমন শিকদার (৩৪), শাহিন হোসেন (২৭) ও বেলাল আকন (২৮)। উদ্ধার হওয়া স্বর্ণের ওজন ২ কেজি ৩ শ’ ২০ গ্রাম। যার বাজার মূল্য ১ কোটি ১৬ লাখ টাকা বলে জানা গেছে।
বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. আলমগীর হোসেন শিমুল বাসসকে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, শনিবার সকাল ১০টা ২৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট (বিজি-০২৮) আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় অবতরণ করে। এই বিমানে পরিচ্ছন্নতার কাজ করেন সুমন, শাহিন ও বেলাল। বিমানবন্দরের এক নম্বর বে-তে যাত্রী নামানোর জন্যে ডকিং করার পর পরিচ্ছন্নকর্মীরা বিমানে প্রবেশ করে। পরিচ্ছন্নতার কাজ শেষ হলে তারা নেমে আসে। এ সময় বিমানের নিরাপত্তায় থাকা আর্মড পুলিশের সদস্যরা সুমনকে তল্লাশি করতে চাইলে সে তাদের সাথে বাকবিতন্ডায় লিপ্ত হয়। পরবর্তীতে সুমনসহ তিনজনকে আর্মড পুলিশের অফিসে আনা হয়। পরে তল্লাশি করলে সুমনের জুতার তলায় ২০ পিস স্বর্ণবার পাওয়া যায়।
জিজ্ঞাসাবাদে আটক সুমন জানিয়েছে, কালাম নামে বিমানের এক টেকনিশিয়ান বিমানের মধ্যে তাকে এই স্বর্ণবার দেয়। এই কাজে সে ২০ হাজার টাকা পেতো বলে জানায়।