বাসস ক্রীড়া-১৪ : কুমিল্লাকে ১৪০ রানে আটকে রাখলো সিলেটের বোলাররা

253

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-বঙ্গবন্ধু বিপিএল
কুমিল্লাকে ১৪০ রানে আটকে রাখলো সিলেটের বোলাররা
ঢাকা, ২ জানুয়ারি, ২০২০ (বাসস) : সিলেট পর্বের দ্বিতীয় ও বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ৩০তম ম্যাচে প্রথমে ব্যাট করার কুমিল্লা ওয়ারিয়র্সকে ৯ উইকেটে ১৪০ রানে আটকে দিয়েছে সিলেট থান্ডারের বোলাররা। ফলে ম্যাচ জয়ের জন্য ১৪১ রানের টার্গেট পেল কুমিল্লা।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেয় সিলেট থান্ডার। ব্যাট হাতে দলকে উড়ন্ত সূচনা এনে দেন সিলেটের শ্রীলংকার বাঁ-হাতি ব্যাটসম্যান উপুল থারাঙ্গা। দক্ষিণ আফ্রিকার ভ্যান জাইলকে নিয়ে ৪ ওভারে ৪২ রান যোগ করেন থারাঙ্গা। এরমধ্যে মাত্র ১০ রান অবদান রেখে এবাদত হোসেনের শিকার হয়ে প্রথম ব্যাটসম্যান হিসেবে প্যাভিলিয়নে ফিরেন জাইল।
এরপর এ ম্যাচে অধিনায়ক সৌম্য সরকারকে নিয়ে ইনিংসের ভিত গড়েন থারাঙ্গা। কিন্তু বড় জুটি গড়তে ব্যর্থ হন তারা। সিলেটের অফ-স্পিনার সোহাগ গাজীর ডাবল আঘাতে থারাঙ্গা ও সৌম্য ফিরেন। ৫ রান করে ফিরেন সৌম্য। আর ৯টি চারে ৩১ বলে ৪৫ রান করেন এবারের আসরে প্রথম খেলতে নামা থারাঙ্গা।
থারাঙ্গার পর সিলেটের দুই বোলার এবাদত-রাদারফোর্ডের তোপে কুমিল্লার হয়ে বড় ইনিংস খেলতে পারেননি পরের দিকের ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪০ রানের সংগ্রহ পায় কুমিল্লা। সাত নম্বরে নামা উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অঙ্কনের ১৪ বলে অপরাজিত ১৯ রানের কল্যাণে সম্মানজনক স্কোর পায় কুমিল্লা। সিলেটের এবাদত-রাদারফোর্ড ৩টি করে ও গাজী ২টি উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
কুমিল্লা ওয়ারিয়র্স : ১৪০/৯, ২০ ওভার (থারাঙ্গা ৪৫, অঙ্কন ১৯*, রাদারফোর্ড ৩/১৯)।
বাসস/এএসজি/এএমটি/২০৪৫/স্বব