বাসস দেশ-২৫ : যেকোনো উপায়ে সম্পদ আহরণের অসুস্থ প্রবণতা থেকে বেরিয়ে আসতে হবে : রেজাউল করিম

132

বাসস দেশ-২৫
গৃহায়ন মন্ত্রী – সেমিনার
যেকোনো উপায়ে সম্পদ আহরণের অসুস্থ প্রবণতা থেকে বেরিয়ে আসতে হবে : রেজাউল করিম
ঢাকা, ২ জানুয়ারি, ২০২০ (বাসস) : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম হঠাৎ বড়লোক হওয়া এবং যেকোনো উপায়ে সম্পদ আহরণের অসুস্থ প্রবণতা থেকে বেরিয়ে আসার প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেছেন।
তিনি বলেন,‘হঠাৎ করে উত্থানের প্রচেষ্টা বর্তমান সময়ের বড় ব্যাধি। অনেকেই শর্টকার্ট উপায়ে এগোতে চায়। কেউ গ্রুপ অব কোম্পানির মালিক হতে চায়, কেউ কোটি টাকা আয় করতে চায়, আবার কেউ দ্রুত চেয়ারম্যান-এমপি-মন্ত্রী হতে চায়। হঠাৎ বড় হওয়ার এই অসুস্থ প্রতিযোগিতার মাধ্যমে সম্পদ আহরণে সবাই ব্যস্ত। এ প্রবণতা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।’
মাইন্ড সেট-আপ পরিবর্তন করার ওপর জোর দিয়ে মন্ত্রী বলেন, ঐকান্তিক ইচ্ছা, গভীর মনোনিবেশ, অধ্যবসায় ও নিরলস প্রচেষ্টা থাকলে সাফল্য আসতে বাধ্য।
শ ম রেজাউর করিম আজ বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচাস্থ গণপূর্ত অধিদপ্তর অডিটোরিয়ামে জাইকা এলামনাই এসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত ‘সুশাসন ও উন্নয়ন’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
এ সেমিনারে মূল প্রন্ধ উপস্থাপনের পাশাপাশি সভাপতিত্ব করেন জাইকা এলামনাই এসোসিয়েশন অব বাংলাদেশ’র সভাপতি ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মোজ্জাম্মেল হক খান। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মোঃ শহীদ উল্ল¬া খন্দকার ও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৗশলী মোঃ আশরাফুল আলম অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও জাইকা এলামনাই এসোসিয়েশন অব বাংলাদেশ’র সাধারণ সম্পাদক সৈয়দ মাহফুজ আহমেদ।
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, জাইকা এলামনাই এসোসিয়েশন অব বাংলাদেশ’র সদস্যবৃন্দ এবং গণপূর্ত অধিদপ্তরের প্রকৌশলীরা সেমিনারে উপস্থিত ছিলেন।
বাসস/সবি/জেডআরএম/১৭৫০/জেহক