দেশের ৯০ শতাংশ মানুষ বিএনপির বিরুদ্ধে: ওবায়দুল কাদের

689

ঢাকা, ২ জানুয়ারি, ২০২০ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির জনপ্রয়িতা কমতে কমতে এক সময় তলানিতে গিয়ে ঠেকবে। দেশের ৯০ শতাংশ মানুষ বিএনপির বিরুদ্ধে।
আজ বৃহস্পতিবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা’র রাজনৈতিক কার্যালয়ে দলের ত্রাণ সমন্বয় টিমের সঙ্গে আয়োজিত সভা শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, ‘দেশের ৯০ শতাংশ মানুষ বিএনপির বিরুদ্ধে। এই ৯০ শতাংশ মানুষ এখন বিএনপিকে চায় না। এই সংখ্যা আরও বাড়বে। ৯১, ৯২, ৯৩ এভাবে কমতে কমতে এক সময় তাদের জনপ্রিয়তা তলনিতে গিয়ে ঠেকবে।’
‘সিটি নির্বাচন সুষ্ঠ হবে না’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, নির্বাচনের আগে নির্বাচন সম্পর্কে বিএনপি নেতারা যে মন্তব্য করছেন তা হাস্যকর। তারা গণতন্ত্রের ভাষা বোঝে না, তারা আইন-আদালত কিছুই মানেন না। তাদের একমাত্র লক্ষ্য যে কোন উপায়ে ক্ষমতায় যাওয়া এবং হত্যা, খুন এবং লুটপাটের রাজনীতি চর্চা করা।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সিটি করপোরেশন নির্বাচন অবাধ সুষ্ঠুৃ, নিরপেক্ষ হবে। সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা নির্বাচন কমিশনকে সব ধরণের সহযোগিতা করবো।
সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের ওয়ার্ডে প্রার্থী উন্মুক্ত করা হয়নি জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিভিন্ন জরিপ রিপোর্টের ভিত্তিতে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড আলোচনা করেই সিদ্ধান্ত নিয়েছি। সব সিদ্ধান্ত ঠিক নাও হতে পারে। এ জন্য টিম ওয়ার্ক হচ্ছে। কোথায় কোথায় প্রার্থীর অবস্থা কি, কোথাও বির্তর্কিত প্রার্থী যদি থেকে থাকে সেটা আমরা খুঁজে বের করবো। এর পর যথাযথ প্রার্থীর নাম ঘোষণা করবো।
আওয়ামী লীগ শীতার্তদের মধ্যে শীতবন্ত্র বিতরণ করবে জানিয়ে তিনি বলেন, ‘দেশের বিভিন্ন স্থানে শীতার্ত মানুষের মধ্যে দলের পক্ষ থেকে শীত বস্ত্র বিতরণ করা হবে। এ জন্য টিম গঠন করে দেওয়া হয়েছে। আগামী ১১, ১২ ও ১৩ জানুয়ারি টিমগুলো ভাগ হয়ে এই কর্মসূচিতে অংশ নেবে। যে সব এলাকায় শীতের প্রকোপ বেশি সে সব এলাকায় এই শীতবন্ত্র বিতরণ করা হবে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, একটি টিম উত্তরাঞ্চলে শীতবস্ত্র বিতরণ করবে। এই টিমের নেতৃত্ব দেবেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য জাহাঙ্গীর কবির নানক। এই টিমে সভাপতিমন্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন, যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহ্উাদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ও আবু সাঈদ আল মাহমুদ স্বপন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহি সদস্য সফুরা বেগম।
তারা পঞ্চগর, ঠাকুরগা, দিনাজপুর, কুড়িগ্রাম, গাইবন্ধা, নীলফামারি, রংপুরে শীতবন্ত্র বিতরণ করবেন। তিনদিন ব্যাপী শীতবস্ত্র বিতরণ শুরু হবে ১১ জানুয়ারি থেকে। এর পর ১২ ও ১৩ জানুয়ারি পর্যায়ক্রমে জেলাগুলোতে টিম যাবে। ১১ জানুয়ারি সৈয়দপুরে টিমের সঙ্গে মিলিত হবেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
অপর আরেকটি টিম যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের নেতৃত্বে ১১ থেকে ১৩ জানুয়ারি বিভিন্ন জেলায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরন করবে। এই টিমে রয়েছেন সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন ও এডভোকেট আফজাল হোসেন, শ্রম বিষয়ক সম্পদক হাবিবুর রহমান সিরাজ, সদস্য আমিরুল ইসলাম ও আনোয়ার হোসেন।
এছাড়া আগামী ৬ জানুয়ারি সভারে এবং ৭ জানুয়ারি নোয়াখালীতে শীতবস্ত্র বিতরণ করবেন ওবায়দুল কাদের।
এই শীতবস্ত্র বিতরণ সমন্বয়কারী হিসাবে দায়িত্ব পালন করবেন ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, এস এম কামাল হোসেন ও অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কমিটির সদস্য এ বি এম রিয়াজুল কবির কাওছার প্রমুখ উপস্থিত ছিলেন।