শ্রম মন্ত্রণালয়ে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন

321

ঢাকা, ১ জানুয়ারি, ২০২০ (বাসস) : মুজিব বর্ষকে সামনে রেখে শ্রম ভবনে বঙ্গবন্ধু চর্চায় ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। তিনি আজ রাজধানীর বিজয় নগরে শ্রম ভবনে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরে প্রধান অতিথি হিসেবে এ কর্নার উদ্বোধন করেন। বঙ্গবন্ধু কর্নারে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জীবন,কর্ম ও আদর্শের ওপর শতাধিক বই,ডকুমেন্টারি,ভিডিওসহ বিভিন্ন বিষয়ের আড়াই হাজার বইয়ের সংগ্রহশালা তৈরি করা হয়েছে।
শ্রম প্রতিমন্ত্রী বলেন, মন্ত্রণালয়ের সংশ্লিষ্টরা এবং এর আওতাধীন দপ্তর ও সংস্থার কর্মকর্তা ও কর্মচারীরা বঙ্গবন্ধুর ওপর লিখিত বইগুলো পড়বে তাকে ভালভাবে জানতে এবং বঙ্গবন্ধুর কর্ম ও জীবনাদর্শ সম্পর্কে জ্ঞান লাভ করতে পারবেন। পরে, প্রতিমন্ত্রী ফিতা কেটে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন এবং তিনি মুজিব বর্ষ উদযাপন অংশ হিসেবে কেক কাটেন।
উল্লেখ্য, জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে চর্চা করার লক্ষ্যে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং মন্ত্রণালয়ের অধীনস্থ অধিদপ্তরসমূহ বছর ব্যাপি নানাবিধ কর্মসূচি হাতে নিয়েছে।এরই অংশ হিসেবে আজ বছরের প্রথম দিনেই শ্রম ভবনে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হলো।পর্যায়ক্রমে বছরব্যাপী অন্যান্য কার্যক্রমগুলো বাস্তবায়ন করা হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোল্লা জালাল উদ্দিন, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক মো. জয়নাল আবেদীন, শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায় মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম প্রমুখ উপস্থিত ছিলেন।