‘মুজিববর্ষ-২০২০’ উপলক্ষে ক্যাম্পাসে ডাকসু’র বিশেষ পরিচ্ছন্নতা কর্মসূচি গ্রহণ

298

ঢাকা, ১ জানুয়ারি, ২০২০ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ(ডাকসু)’র উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ-২০২০’ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি এবং মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিশেষ পরিচ্ছন্নতা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আকতারুজ্জামান আজ দুপুরে এই কর্মসূচির উদ্বোধন করেন।
ডাকসু এবং বিশ্ববিদ্যালয়ের এস্টেট অফিসের যৌথ উদ্যোগে একটি সবুজ, পরিচ্ছন্ন ও নান্দনিক ক্যাম্পাস বিনির্মাণ করার লক্ষ্যে এই কর্মসূচি পরিচালিত হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)‘র সহ সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আরিফ ইবনে আলী, সদস্য তিলোত্তমা সিকদার, মুহা. মাহমুদুল হাসান, রকিবুল হাসান রাকিব, ফরিদা পারভীন, রফিকুল ইসলাম সবুজ, রাইসা নাসের ও ঢাকা বিশ^বিদ্যালয়ের এস্টেট ম্যানেজার (ভারপ্রাপ্ত) সুপ্রিয়া সাহা।
এ কর্মসূচির অংশ হিসেবে বিশ^বিদ্যালয় ক্যাম্পাসের ৫০টি স্থানে বিন স্থাপন করা হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সৌজন্যে বিন সরবরাহ করা হবে।
পরিচ্ছন্নতা অভিযানে ১০০ সদস্যের স্বেচ্ছাসেবক দল কাজ করবেন। ইতোমধ্যে প্রথম মেয়াদে ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্য থেকে আগামী তিনমাসের জন্য একশ’ স্বেচ্ছাসেবক হিসেবে অন্তর্ভূক্ত করা হয়েছে।
আগামী ৮ জানুয়ারি বুধবার দুপুর আড়াইটায় নবাব নওয়াব আলী সিনেট ভবনের দ্বিতীয় তলায় কনফারেন্স রুমে স্বেচ্ছাসেবকদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে।
এই অনুষ্ঠানে ড. আকতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিক নির্দেশনামূলক বক্তব্য দেবেন।
আগামী জানুয়ারি থেকে স্বেচ্ছাসেবকগণ বিশ^বিদ্যালয়ের ৮টি জোনে দায়িত্ব পালন করবেন। প্রতি সপ্তাহের রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ১টা প্রথম শিফট ও বিকাল ৪টা থেকে ৬টা দ্বিতীয় শিফটে স্বেচ্ছাসেবকগণ সচেতনতামূলক প্রচারণার দায়িত্ব পালন করবেন।