বাসস দেশ-১১ : বিজিবি’র অভিযানে প্রায় ৮৩ কোটি টাকার চোরাচালান পণ্য ও মাদকদ্রব্য আটক

126

বাসস দেশ-১১
বিজিবি-অভিযান
বিজিবি’র অভিযানে প্রায় ৮৩ কোটি টাকার চোরাচালান পণ্য ও মাদকদ্রব্য আটক
ঢাকা, ১ জানুয়ারি, ২০২০ (বাসস) : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ডিসেম্বর মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৮২ কোটি ৭৫ লাখ ৮২ হাজার টাকা মূল্যের বিভিন্ন ধরনের চোরাচালান পণ্য ও মাদক দ্রব্য আটক করেছে।
আটককৃত মাদকের মধ্যে ১২ লাখ ১১ হাজার ১৩০ পিস ইয়াবা ট্যাবলেট, ৩৮ হাজার ৩৫১ বোতল ফেনসিডিল, ৮ হাজার ৭৬ বোতল বিদেশী মদ, ৬শ’ ৩২ লিটার বাংলা মদ, ৮শ’ ৬১ ক্যান বিয়ার, ৮শ’ ৪৭ কেজি গাঁজা, ৭শ’ ২০ গ্রাম হেরোইন এবং ৭৯ হাজার ৬৬১টি এ্যানেগ্রা অথবা সেনেগ্রা ট্যাবলেট রয়েছে।
চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ২ কেজি ৯৮ গ্রাম স্বর্ণ, ৫ হাজার ৬৫১টি ইমিটেশন গহনা, ১ লাখ ৪৮ হাজার ৬৭১টি কসমেটিক্স সামগ্রী, ৪ হাজার ৭৬৩টি শাড়ি, ২ হাজার ৪৯টি থ্রিপিস অথবা শার্টপিস, ১ হাজার ৫৪০টি তৈরী পোশাক, ৯৯ মিটার থান কাপড়, ২টি কষ্টি পাথরের মূর্তি, ২১ হাজার ১৫৩ ঘনফুট কাঠ ও ৫হাজার ১৩৯ লম্বাফুট কাঠ, ৯শ’ ৯৬ কেজি চা পাতা, ১২টি ট্রাক, ১৫টি পিকআপ, ২টি প্রাইভেটকার, ২৭টি সিএনজি ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৪২টি মোটর সাইকেল।
উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ২টি পিস্তল, ২টি বন্দুক এবং ৪০৭ রাউন্ড গুলি।
এছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩২৪ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৩৩ জন বাংলাদেশী নাগরিক এবং ১০ জন ভারতীয় নাগরিককে আটক করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
বাসস/সবি/এফএইচ/১৬৩৫/কেকে