বাসস দেশ-৩ : প্রাথমিক-জেএসসি-জেডিসি’র ফলাফল জানা যাবে দুপুরে

123

বাসস দেশ-৩
প্রাথমিক-জেএসসি-ফলাফল
প্রাথমিক-জেএসসি-জেডিসি’র ফলাফল জানা যাবে দুপুরে
ঢাকা, ৩১ ডিসেম্বর, ২০১৯ (বাসস): জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি)ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) এবং প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষার ফল জানা যাবে দুপুরে।
আজ সকাল ১০টায় গণভবনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি)ও ইবতেদায়ী পরীক্ষার ফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন।
অনুষ্ঠানে দেশের আটটি শিক্ষাবোর্ড ও মাদরাসা বোর্ডের চেয়ারম্যানরা পৃথকভাবে নিজ নিজ শিক্ষা বোর্ডের জেএসসি এবং জেডিসি রেজাল্টও প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।
এদিকে বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে জেএসসি-জেডিসির ফলাফলের বিস্তারিত জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।
এরপর বেলা ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনীর ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। এই দুই সংবাদ সম্মেলনের পরপরই ফল জানতে পারবে শিক্ষার্থীরা।
এসএমএসের মাধ্যমে জেএসসির ফল জানতে JSC লিখে স্পেস দিয়ে নিজ বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। জেডিসির ফল পেতে JDC লিখতে হবে। পিইসির ফল জানতে DPE লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ইবতেদায়ীর ক্ষেত্রে EBT লিখতে হবে। এরপর ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে।
বাসস/নিজস্ব/এসএস/১৩০০/শআ