লিমিটেড কোম্পানির জন্য ৭ দিনের মধ্যে নামজারি করার ব্যবস্থা নিতে হবে : ভূমিমন্ত্রী

909

ঢাকা, ৩০ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, শিল্প কিংবা বাণিজ্যিক প্রতিষ্ঠান স্থাপনের উদ্দেশ্যে ক্রয়কৃত জমির নামজারি যেন ‘ফাস্ট ট্র্যাক’ বিবেচনায় ৭ দিনের করা যায় সে ব্যাপারে খুব দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।
আজ বিভিন্ন বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ও জেলার অতিরিক্ত জেলা প্রশাসকদের (রাজস্ব) ভূমি সেবা হটলাইন ১৬১২২ প্রশিক্ষণ উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান উম্মুল হাছনা, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর এর মহাপরিচালক মো. তসলীমুল ইসলাম, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আনিস মাহমুদ, প্রদীপ কুমার দাস ও মো. আবদুল হকসহ বিভাগীয় কমিশনারগণ উপস্থিত ছিলেন।
কোন বিনিয়োগকারী লিমিটেড কোম্পানী অথবা শিল্প প্রতিষ্ঠান স্থাপন করার জন্য উদ্যোক্তাগণ ‘ফাস্ট ট্র্যাক’ বিবেচনায় শিল্প কিংবা বাণিজ্যিক প্রতিষ্ঠান স্থাপনের উদ্দেশ্যে ঢাকা ও চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় ক্রয়কৃত জমি ৭ দিনের মধ্যে নামজারি করার সুবিধা পেলে দেশি-বিদেশী বিভিন্ন বিনিয়োগকারী আমাদের দেশে বিনিয়োগে উৎসাহী হবেন বলে মন্তব্য করেন সাইফুজ্জামান চৌধুরী।
হটলাইন উদ্বোধনের এই দু’মাসে প্রাপ্ত ৩,০৬১টি অভিযোগের ১,২৩৬টি নিষ্পত্তি হয়েছে উল্লেখ করে ভূমিমন্ত্রী বলেন, প্রশিক্ষণে অংশগ্রহণকারী কর্মকর্তাদেরকে আরও দ্রুত অভিযোগ নিষ্পত্তি করার নির্দেশ প্রদান করেন।
উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি ভূমি সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী স্থানীয় পর্যায়ে নির্মাণাধীন ভূমি অফিসগুলো নিয়মিত মনিটরিং করার জন্যে কর্মকর্তাদেরকে নির্দেশ দেন।