বাসস দেশ-৩৭ : দারিদ্র্য নিরসনে কাজ করছে সরকার : পরিকল্পনা মন্ত্রী

331

বাসস দেশ-৩৭
পরিকল্পনা মন্ত্রী-আলোচনা সভা
দারিদ্র্য নিরসনে কাজ করছে সরকার : পরিকল্পনা মন্ত্রী
ঢাকা, ২৯ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, অর্থনৈতিক প্রবৃদ্ধি ধরে রেখে দারিদ্র্য নিরসনের জন্য কাজ করছে সরকার।
মন্ত্রী আজ ঢাকার স্থানীয় এক হোটেলে চিনা সিল্ক রোড ফোরাম আয়োজিত ‘সুশাসনের জন্য সক্ষমতা ও ব্যবস্থার আধুনিকীকরণ-একটি চাইনিজ অভিজ্ঞতা’ বিষয়ক এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং। কি-নোট স্পিচ উপস্থাপন করেন চীনে নিয্তু বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত মুন্সী ফয়েজ আহমেদ।
মন্ত্রী বলেন, ‘বাংলাদেশ দীর্ঘদিন যাবত শাসিত ও শোষিত অবস্থায় ছিল। তবে আমাদের আদর্শ মুক্তিযুদ্ধের আদর্শ। দারিদ্র্য বিমোচন করা আমাদের সামনে একটা চ্যালেঞ্জ। এর জন্য সরকার কাজ করে যাচ্ছে’।
চীনের কাছ থেকে শিক্ষা নিয়ে বাংলাদেশ এগিয়ে যেতে পারে উল্লে¬খ করে মন্ত্রী বলেন, চীন তাদের অবকাঠামোগত উন্নয়ন দিয়ে অর্থনীতির মেরুদন্ড গড়েছে। আমরাও তাদের অনুসরন করে আমাদের অর্থনীতিকে আরও সুদূরপ্রসারী উন্নয়ন করতে হবে ।
বাংলাদেশ চীন সিল্করোড ফোরামের প্রেসিডেন্ট সাবেক মন্ত্রী দিলীপ বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান হাসানুল হক ইনু।
বাসস/তবি/এফএইচ/২২০০/এসই