মিরাজের দুর্দান্ত ব্যাটিং-এ সিলেটের বিপক্ষে প্রতিশোধ নিলো খুলনা

388

ঢাকা, ২৮ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : টানা চার ম্যাচ হারের পর চট্টগ্রামের মাটিতে খুলনা টাইগার্সকে হারিয়ে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে প্রথম জয়ের স্বাদ পেয়েছিলো সিলেট থান্ডার। ঢাকায় ফিরতির পর্বের ম্যাচে মেইক শিপ্ট ওপেনার মেহেদি হাসান মিরাজের দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে সিলেটকে নাস্তানাবুদ করলো খুলনা। আজ বিপিএলের ২৪তম ম্যাচে সিলেটকে ৮ উইকেটে হারালো খুলনা। মিরাজ ৬২ বলে অপরাজিত ৮৭ রান করেন।
ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় খুলনা টাইগার্স। ব্যাট হাতে নেমে দলকে শুভ সূচনা এনে দেন ফ্লেচার ও রুবেল মিয়া। ৯ ওভারে ৬২ রান যোগ করেন তারা। এরমধ্যে ২৪ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৩৭ রান করে খুলনার দক্ষিণ আফ্রিকান খেলোয়াড় রবি ফ্রাইলিরে বলে আউট হন ফ্লেচার।
ফ্লেচারের বিদায়ে উইকেটে গিয়ে এবার আর বড় ইনিংস খেলতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের আরেক খেলোয়াড় জনসন চার্লস। ২টি ছক্কায় ১২ বলে ১৭ রান করেন খুলনার বিপক্ষে প্রথম পর্বে ৩৮ বলে ৯০ রান করা চার্লস। শিকার হন ফ্রাইলিঙ্কের।
দলীয় ১০১ রানে চালর্স বিদায় নেন। এরপর ১০৪ রানের মধ্যে রুবেল ও মোহাম্মদ মিঠুনকে হারায় সিলেট। রুবেল ৪৪ বলে ২টি চার ও ১টি ছক্কায় ৩৯ রান করে ফিরেন। খালি হাতে ফিরতে হয় মিঠুনকে। রুবেল ও মিঠুনকে আউট করেন পেসার শহিদুল ইসলাম।
এরপর পঞ্চম উইকেটে ৩৭ বলে অবিচ্ছিন্ন ৫৩ রানের জুটি গড়ে সিলেটকে লড়াই করার পুঁজি এনে দেন ওয়েস্ট ইন্ডিজের শেরফেইন রাদারফোর্ড ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন। ২০ বলে ২টি ছক্কায় অপরাজিত ২৬ রান করেন রাদারফোর্ড। ৩টি চারে ১৮ বলে অপরাজিত ২৩ রান করেন মোসাদ্দেক। খুলনার ফ্রাইলিঙ্ক ও শহিদুল ২টি করে উইকেট নেন।
জয়ের জন্য ১৫৮ রানের টার্গেটে শুরুটা চমৎকার ছিলো খুলনার দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও মিরাজের। পাওয়ার প্লে’তে ৬ ওভারে ৬৬ রান যোগ করেন তারা। এরমধ্যে ২২ বলে ৪০ রান ছিলো মিরাজের। ১৪ বলে ১৯ রান করেন শান্ত।
৩১তম বলে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন মিরাজ। পাশাপাশি ১১তম ওভারে শতরানের কোটা স্পর্শ করে খুলনা। তবে ১৩তম ওভারের দ্বিতীয় বলে প্রথম উইকেট হারায় খুলনা। ৫টি চারে ৩১ বলে ৪১ রান করে আউট হন শান্ত।
দলীয় ১১৫ রানে শান্ত’র বিদায়ে দক্ষিণ আফ্রিকার রিলি রুশোকে সঙ্গী হিসেবে পান মিরাজ। রুশো ১৫ রান করে ফিরলে অধিনায়ক মুশফিকুর রহিমকে নিয়ে ১৩ বল বাকি থাকতেই খুলনার জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন মিরাজ। ৯টি চার ও ৩টি ছক্কায় ৬২ বলে অপরাজিত ৮৭ রান করেন মিরাজ। ৩ রানে অপরাজিত থাকেন মুশফিক।
সংক্ষিপ্ত স্কোর :
সিলেট থান্ডার : ১৫৭/৪, ২০ ওভার (রুবেল ৩৯, ফ্লেচার ৩৭, শহিদুল ২/২৬)।
খুলনা টাইগার্স : ১৫৮/২, ১৭.৫ ওভার (মিরাজ ৮৭*, শান্ত ৪১, রাদারফোর্ড ১/৯)।
ফল : খুলনা টাইগার্স ৮ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : মেহেদি হাসান (খুলনা)।