বাসস ক্রীড়া-১৭ : সিলেটের সংগ্রহ ১৫৭

221

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-বঙ্গবন্ধু বিপিএল
সিলেটের সংগ্রহ ১৫৭
ঢাকা, ২৮ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : টানা চার ম্যাচ হারের পর চট্টগ্রামের মাটিতে খুলনা টাইগার্সের বিপক্ষে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে প্রথম জয়ের স্বাদ পেয়েছিলো সিলেট থান্ডার। ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচারের অপরাজিত ১০৩ রানের সুবাদে ২০ ওভারে ৫ উইকেটে ২৩২ রান করেছিলো সিলেট। কিন্তু ঢাকায় আজ বিপিএলের ২৪তম ম্যাচে খুলনার বিপক্ষে দ্বিতীয় মোকাবেলায় ২০ ওভারে ৪ উইকেটে ১৫৭ রানের বেশি করতে পারলো না সিলেট।
ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেয় খুলনা টাইগার্স। ব্যাট হাতে নেমে দলকে শুভ সূচনা এনে দেন ফ্লেচার ও রুবেল মিয়া। ৯ ওভারে ৬২ রান যোগ করেন তারা। এরমধ্যে ২৪ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৩৭ রান করে খুলনার দক্ষিণ আফ্রিকান খেলোয়াড় রবি ফ্রাইলিরে বলে আউট হন ফ্লেচার।
ফ্লেচারের বিদায়ে উইকেটে গিয়ে এবার আর বড় ইনিংস খেলতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের আরেক খেলোয়াড় জনসন চার্লস। ২টি ছক্কায় ১২ বলে ১৭ রান করেন খুলনার বিপক্ষে প্রথম পর্বে ৩৮ বলে ৯০ রান করা চার্লস। শিকার হন ফ্রাইলিঙ্কের।
দলীয় ১০১ রানে চালর্স বিদায় নেন। এরপর ১০৪ রানের মধ্যে রুবেল ও মোহাম্মদ মিঠুনকে হারায় সিলেট। রুবেল ৪৪ বলে ২টি চার ও ১টি ছক্কায় ৩৯ রান করে ফিরেন। খালি হাতে ফিরতে হয় মিঠুনকে। রুবেল ও মিঠুনকে আউট করেন পেসার শহিদুল ইসলাম।
এরপর পঞ্চম উইকেটে ৩৭ বলে অবিচ্ছিন্ন ৫৩ রানের জুটি গড়ে সিলেটকে লড়াই করার পুঁজি এনে দেন ওয়েস্ট ইন্ডিজের শেরফেইন রাদারফোর্ড ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন। ২০ বলে ২টি ছক্কায় অপরাজিত ২৬ রান করেন রাদারফোর্ড। ৩টি চারে ১৮ বলে অপরাজিত ২৩ রান করেন মোসাদ্দেক। খুলনার ফ্রাইলিঙ্ক ও শহিদুল ২টি করে উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
সিলেট থান্ডার : ১৫৭/৪, ২০ ওভার (রুবেল ৩৯, ফ্লেচার ৩৭, শহিদুল ২/২৬)।
বাসস/এএসজি/এএমটি/২০৪৫/স্বব