বাসস দেশ-১৭ : আগামী ২৯ ডিসেম্বর থেকে জমাদিউল আউয়াল মাস শুরু

221

বাসস দেশ-১৭
আউয়াল-মাস-শুরু
আগামী ২৯ ডিসেম্বর থেকে জমাদিউল আউয়াল মাস শুরু
ঢাকা, ২৭ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : বাংলাদেশের আকাশে আজ কোথাও ১৪৪১ হিজরি সনের জমাদিউল আউয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে আগামীকাল ২৮ ডিসেম্বর শনিবার রবিউস সানি মাস ৩০ দিন পূর্ণ হবে। ফলে আগামী ২৯ ডিসেম্বর রোববার থেকে জমাদিউল আউয়াল মাস গণনা করা হবে।
আজ সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররমস্থ সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্মসচিব ও জাতীয় চাঁদ দেখা কমিটির সহ-সভাপতি মো. আনিছুর রহমান। ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়েছে।
সভায় ইসলামিক ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত মহাপরিচালক কাজী নূরুল ইসলাম, তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. নজরুল ইসলাম, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা শাহ মো. মিজানুর রহমান, ঢাকার সরকারী মাদ্রাসা-ই-আলীয়ার হেড মাওলানা প্রফেসর এ. কে. এম. আবদুল মান্নান, ঢাকা জেলার এডিসি (জেনারেল) মো. শাহিদুজ্জামান, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালক মো. আবদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
সভায় ১৪৪১ হিজরি সালের জমাদিউল আউয়াল মাসের চাঁদ দেখা সম্পর্কে সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহ, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান হতে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে কমিটি ওই সিদ্ধান্ত নিয়েছে।
বাসস/সবি/এমএন/২০১৫/-আসাচৌ