বাসস দেশ-১৮ : গাজীপুরে গুলি করে ১৫ লাখ টাকা ছিনতাই চক্রের সাত সদস্য ঢাকায় গ্রেফতার

164

বাসস দেশ-১৮
টাকা ছিনতাই-গ্রেফতার
গাজীপুরে গুলি করে ১৫ লাখ টাকা ছিনতাই চক্রের সাত সদস্য ঢাকায় গ্রেফতার
ঢাকা, ৫ জুলাই, ২০১৮ (বাসস) : গাজীপুর জেলার চান্দনা চৌরাস্তা এলাকায় রবি ও বিকাশ এজেন্টকে গুলি করে ১৫ লাখ টাকা ছিনতাইয়ের সঙ্গে জড়িত চক্রের সাত সদস্যকে রাজধানীর উত্তরা থেকে গ্রেফতার করেছে র‌্যাব।
গ্রেফতারকৃতরা হলো- সাগর বারুই (৩৫), মো. রুবেল (৩৫), মো. বাবুল ওরফে বাবু (৩৬), মো. আনোয়ার হোসেন (৩৫), স্বপন মাহমুদ (৪৯), মো. ইউসুফ আলী (২৮) ও মো. আনোয়ার হোসেন (২৮)।
এ সময় র‌্যাব সদস্যরা গ্রেফতারকৃতদের কাছ থেকে দুইটি বিদেশী পিস্তল, দুইটি ম্যাগাজিন, একটি বিদেশী রিভলবার, ১৬ রাউন্ড গুলি, দুইটি মোটরসাইকেল, সাতটি মোবাইল ফোন ও নগদ দুই হাজার তিনশ’ টাকা উদ্ধার করেছে। গ্রেফতারকৃত সকলেই সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ ঢাকা মহানগরসহ দেশের বিভিন্ন স্থানে ছিনতাই করে আসছিল বলে জানিয়েছে র‌্যাব।
এ ব্যাপারে বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
র‌্যাব-১ এর উপ-অধিনায়ক মেজর রকিবুজ্জামান সাংবাদিকদের জানান, চলতি বছরের ১৩ মে সকাল সাড়ে ১০টার দিকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকার উনিশে টাওয়ারের নীচে রবি ও বিকাশের এজেন্ট মো. আসাদুর রহমান আসাদ (২৮) ও ইকবাল হোসেনকে (৩৯) অজ্ঞাত ছিনতাইকারীরা গুলি করে ১৫ লাখ টাকা নিয়ে পালিয়ে যায়।
সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, ঘটনার দিন আসাদ, ইকবাল ও সুমন প্রতিষ্ঠানের ১৫ লাখ টাকা নিকটস্থ ইউসিবি ব্যাংকে জমা দেওয়ার জন্য উনিশে টাওয়ারের নীচে পৌঁছালে আগে থেকে ওঁৎ পেতে থাকা ছিনতাইকারীরা তাদের গতিরোধ করে এবং অস্ত্রের ভয় দেখিয়ে আসাদ ও ইকবালের কাছে থাকা টাকা ছিনিয়ে নেওয়া চেষ্টা করে। বাধা দিলে ছিনতাইকারীরা আসাদ ও ইকবালকে লক্ষ্য করে ৪/৫ রাউন্ড গুলি ছুঁড়ে টাকা নিয়ে পালিয়ে যায়। এ সময় আসাদের পেটে ও ইকবাল পায়ে গুলিবিদ্ধ হয়।
তিনি বলেন, বুধবার দুপুরে রাজধানীর উত্তরার বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান হতে টাকা ছিনতাই করার উদ্দেশ্যে পেশাদার ছিনতাইকারী ও ডাকাত দলের সদস্যরা একত্রিত হচ্ছে এমন খবরে র‌্যাব-১ উত্তরার একটি দল অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৮৪০/-এএএ