বাসস ক্রীড়া-৪ : উইলিয়ানের উপর আস্থা রাখতে চায় চেলসি

107

বাসস ক্রীড়া-৪
ফুটবল-প্রিভিউ
উইলিয়ানের উপর আস্থা রাখতে চায় চেলসি
লন্ডন, ২৬ ডিসেম্বর ২০১৯ (বাসস) : গত সপ্তাহে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে এ্যাওয়ে ম্যাচে উইলিয়ানের পারফরমেন্সে একটি বিষয় নিশ্চিত হয়েছে ফ্র্যাংক ল্যাম্পার্ড কেন চেলসিতে এই ব্রাজিলিয়ানকে আরো কিছুদিন ধরে রাখতে চান।
এবারের মৌসুমে প্রথম থেকেই ব্লুজ ম্যানেজার ল্যাম্পার্ড অপেক্ষাকৃত তরুন একটি দল গঠনের লক্ষ্যে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এর মধ্যে অবশ্যই ব্যতিক্রম ৩১ বছর বয়সী উইলিয়ান। শুরু থেকেই তার ধারাবাহিক পারফরমেন্স ছিল চোখে পড়ার মত। যদিও সাম্প্রতিক সময়ে এই উইঙ্গার তার পথ হারিয়ে ফেলেছিলেন। বিশেষ করে গত মৌসুমে মরিজিও সারির অধীনে নিজেকে ধীরে ধীরে হারিয়ে ফেলেছিলেন উইলিয়ান। যে কারনে লন্ডন ছাড়ার একটি শঙ্কাও দেখা দিয়েছিল।
সব কিছুকে পিছনে ফেলে অবশ্য এই ব্রাজিলিয়ান এবার নিজেকে আবারো ফিরিয়ে এনেছেন। স্পার্সদের বিপক্ষে উইলিয়ানের জোড়া গোলেই চেলসি ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে। এই জয়ে ৩২ পয়েন্ট নিয়ে চেলসি টেবিলের চতুর্থ স্থানটি ধরে রেখেছে। এর আগে পাঁচটি লিগ ম্যাচের মধ্যে চারটিতেই পরাজিত চেলসির জন্য এই জয়টা দারুন প্রয়োজনীয় ছিল। ঘরের মাঠে টেবিলের নীচের দিকে থাকা বোর্নমাউথ ও ওয়েস্ট হ্যামের বিপক্ষে পরাজয়গুলো ছিল দারুন হতাশার।
চেলসিকে নতুনভাবে গড়ে তোলার জন্য মূলত ল্যাম্পার্ডকে দায়িত্ব দেয়া হয়েছে। আর সেই দায়িত্ব নতুন করে শুরু করার লক্ষ্যে ক্লাবের একাডেমী থেকে খেলোয়াড় উড়িয়ে এনে মূল দলে সুযোগ দেবার সিদ্ধান্ত নেন ল্যাম্পার্ড। এর মধ্যেও উইলিয়ান মৌসুমের শুরু থেকেই নতুন কোচের অধীনে নিজেকে একের পর এক প্রমান করে গেছেন।
গত কয়েক মৌসুমে নিজের ফর্ম নিয়ে ধুকতে থাকা উইলিয়ান যেন ল্যাম্পার্ডের কাছে নিজের যোগ্যতা প্রমানে ব্যস্ত হয়ে উঠেন। মৌসুমের শেষে তাই তার সাথে চুক্তি বৃদ্ধি করতে ক্লাবের কোন দ্বিমত হবারই কথা নয়। বর্তমান চুক্তিটি মৌসুমের সাথে সাথে শেষ হয়ে যাচ্ছে। দুটি ট্রান্সফার উইন্ডোতে নিষিদ্ধ থাকার পর আগামী মাসে নতুন করে খেলোয়াড় দলে নিতে পারবে চেলসি। উইলিয়ান ছাড়াও পেড্রো ও অলিভার গিরুদের সাথেও চুক্তি শেষ হয়ে যাবে ব্লুজদের। এদের মধ্যে একমাত্র উইলিয়ানের ওপরই আস্থা রাখার ইঙ্গিত পাওয়া গেছে। যদিও ৩০ বছরের বেশী বয়সী খেলোয়াড় দলে নেবার ব্যপারে চেলসিতে অনেকেই অনিচ্ছুক। কিন্তু উইলিয়ানের ব্যপারে এখন পর্যন্ত কোন দ্বিমতের আভাষ পাওয়া যায়নি। বিশেষ করে ল্যাম্পার্ড স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন এই ব্রাজিলিয়ানকে তিনি আরো কিছুদিন দলে ধরে রাখতে চান।
বাসস/নীহা/১৭২৭/স্বব