মাহবুব তালুকদার তার আত্ম প্রবঞ্চনা প্রকাশ করেছেন : তথ্যমন্ত্রী

511

ঢাকা, ২৬ ডিসেম্বর ২০১৯ (বাসস) : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ নির্বাচন প্রক্রিয়া সম্পর্কে নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদারের মন্তব্যের সমালোচনা করে বলেছেন, তিনি (মাহবুব তালুকদার) পদে থেকে এই ধরনের মন্তব্য করে প্রকারান্তরে তার আত্ম প্রবঞ্চনার কথাই প্রকাশ করেছেন।
মন্ত্রী বলেন, ‘মাহবুব তালুকদার পদত্যাগ করে নির্বাচন প্রক্রিয়া সম্পর্কে মন্তব্য করলে যথাযথ হতো। পদে বহাল থেকে তার এ ধরনের কথা বলা মানেই আত্মপ্রবঞ্চনা।’
তথ্যমন্ত্রী আজ বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন।
নির্বাচন প্রক্রিয়া এবং নির্বাচন কমিশন সংস্কার এগুলো আওয়ামী লীগের দাবির পরিপ্রেক্ষিতেই হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের দাবিতেই ছবিযুক্ত ভোটার তালিকা হয়েছে। নির্বাচন প্রক্রিয়া এবং নির্বাচন কমিশনেও অনেক সংস্কার হয়েছে। সংস্কার একটি চলমান প্রক্রিয়া। যুগের এবং সময়ের প্রয়োজনে এ সংস্কার যেকোন সময়ই হতে পারে।
ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনে বিএনপির অংশগ্রহণকে স্বাগত জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার গঠনের পর থেকে যেসব সিটি কর্পোরেশন এবং অন্যান্য নির্বাচন হয়েছে তার সবকয়টিতে সুষ্ঠু ও অবাধ নির্বাচন হয়েছে।
মন্ত্রী বলেন, সুষ্ঠু নির্বাচন হয়েছে বলেই বিএনপি প্রার্থী অনেক স্থানে জয়লাভ করেছে। সিটি কর্পোরেশন নির্বাচনও অবাধ ও সুষ্ঠুভাবে হবে বলেও আমার দৃঢ় বিশ্বাস। কারণ, ইসি অত্যন্ত সুষ্ঠু ও স্বাধীনভাবে কাজ করছে।