বাসস দেশ-১৫ : প্রধানমন্ত্রীর নেতৃত্বে খুব অল্প সময়ে বাংলাদেশের ব্যাপক উন্নতি হয়েছে : স্বপন ভট্টাচার্য

465

বাসস দেশ-১৫
স্থানীয় সরকার প্রতিমন্ত্রী-শতবর্ষ উৎসব
প্রধানমন্ত্রীর নেতৃত্বে খুব অল্প সময়ে বাংলাদেশের ব্যাপক উন্নতি হয়েছে : স্বপন ভট্টাচার্য
নড়াইল, ২৫ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খুব অল্প সময়ের মধ্যে বাংলাদেশের ব্যাপক উন্নতি হয়েছে।
বুধবার বিকেলে নড়াইল জেলার লোহাগড়া উপজেলার নলদী ব্রাহ্মণডাঙ্গা শ্যামাসূন্দরী মাধ্যমিক বিদ্যালয়ে দু’দিনব্যাপী শতবর্ষ উদযাপন উৎসবে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ওহাব মোল্যার সভাপতিত্বে এ আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ^াস, নলদী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ পাখি, প্রধান শিক্ষক আক্কাস হোসেন প্রমূখ।
সমবায় প্রতিমন্ত্রী বলেন, গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে প্রধানমন্ত্রী যে অঙ্গিকার করেছেন, তা রক্ষা করে চলেছেন। তিনি (প্রধানমন্ত্রী) ইস্তেহারে উল্লেখ করেছেন গ্রামকে শহরের কাছে নিয়ে যাওয়া হবে, সে লক্ষ্যে এবারের বাজেটে সবচেয়ে বেশি বরাদ্দও রেখেছেন।
তিনি বলেন, বর্তমান সরকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করে যাচ্ছে, যাতে মানুষ গ্রামে থেকে কর্মসংস্থান করতে পারে, সে লক্ষ্যে নানা পরিকল্পনাও গ্রহণ করা হচ্ছে।
স্বপন ভট্টাচায বলেন, হতাশ হওয়ার কিছু নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতেই দেশ নিরাপদ আছে, আগামীতেও থাকবে।
এর আগে ‘নবীন-প্রবীণ মিলন মেলায়, চল ফিরে যাই ছোটবেলায়’ এই শ্লোগানকে ধারণ করে শতবর্ষপূতি অনুষ্ঠানের উদ্বোধন করেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন।
এ উপলক্ষে বিদ্যালয় চত্বর থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি নলদী বাজার প্রদক্ষিণ করে একইস্থানে এসে শেষ হয়। এসময় বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ শোভাযাত্রায় অংশ নেয়।
শর্তবর্ষ অনুষ্ঠানকে ঘিরে নবীন ও প্রবীন শিক্ষক ও শিক্ষার্থীদের এক মিলন মেলায় পরিণত হয়।
দু’দিনব্যাপী শতবর্ষ উৎসবের অনুষ্ঠানের মধ্যে রয়েছে, ক্রীড়া উৎসব, প্রাক্তন শিক্ষকদের সম্মাননা, প্রবীণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সততা সংঘের সমাবেশ, মোমবাতি প্রজ্জ্বলন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২০৪৮/-এবিএইচ