তাইওয়ানের কোম্পানীর সঙ্গে বেপজার ৫১.৮২ মিলিয়ন মার্কিন ডলারের চুক্তি

314

ঢাকা, ২৪ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এর সঙ্গে তাইওয়ানের মেসার্স গোল্ডেন চ্যাং সুজ (বিডি) লিমিটেডের ৫১ দশমিক ৮২ মিলিয়ন মার্কিন ডলারের বিনিয়োগ চুক্তি স্বাক্ষর হয়েছে।
রাজধানীর পান্থপথের বেপজা কমপ্লেক্সে আজ বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) জিল্লুর রহমান এবং মেসার্স গোল্ডেন চ্যাং সুজ (বিডি) লিমিটেডের মহাব্যবস্থাপক কুওতিং উ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।
এ সময় বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম উপস্থিত ছিলেন।
এ সময় অন্যান্যের মধ্যে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) মো. মিজানুর রহমান, সচিব নবীরুল ইসলাম, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) তানভীর হোসেন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জানানো হয়, সম্পূর্ণ বিদেশি মালিকানাধীন এই শিল্প প্রতিষ্ঠান বিশ^খ্যাত ক্যাটারপিলার, টিম্বারল্যান্ড ও ড. মার্টিন্স ব্র্যান্ডের জন্য বছরে ৩৫ লাখ জোড়া জুতা তৈরি করবে। এছাড়া প্রতিষ্ঠানটি সেফটি জুতা, ক্যাজুয়াল জুতাসহ সব ধরনের জুতা তৈরি করবে। এ জন্য কুমিল্লা ইপিজেডে একটি কারখানা স্থাপন করা হবে যাতে ৬ হাজার ১শ’ ৭১ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।