ল্যাজিওর কাছে সুপার কাপের শিরোপা হারালো জুভেন্টাস

167

রিয়াদ, ২৩ ডিসেম্বর ২০১৯ (বাসস) : সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং সৌদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে ক্রিস্টিয়ানো রোনাল্ডোর জুভেন্টাসকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে পঞ্চমবারের মত ইতালিয়ান সুপার কাপের শিরোপা জয় করেছে ল্যাজিও।
ম্যাচ শেষে ল্যাজিও কোচ সিমোনে ইনজাগি বলেছেন, ‘আমরা আজ যাদুকরী কিছু করে দেখিয়েছি।’
এবারের মৌসুমে একমাত্র দল হিসেবে সিরি-এ লিগে জুভেন্টাসকে পরাজিত করার কৃতিত্ব দেখিয়েছে ল্যাজিও। ১৬ মিনিটে লুইস আলবার্টোর গোলে এগিয়ে গিয়েছিল ল্যাজিও। তারপর মূলত তাদের আর পিছনে ফিরে তাকাতে হয়নি। বিরতির ঠিক আগে পাওলো দিবালা ম্যাচে সমতা ফেরালেও শেষ পর্যন্ত তাতে কোন লাভ হয়নি। এই গোলটিতে অবশ্য মূল কৃতিত্ব দেয়া যায় রোনাল্ডোকে। তার জোড়ালো শট আটকে দিয়েছিলেন ল্যাজিওর আলবেনিয়ান গোলরক্ষক থমাস স্ট্রাকোশা। কিন্তু ফিরতি বলে দিবালা জুভেন্টাসকে গোল উপহার দেন। রোনাল্ডো, দিবালা ও গঞ্জালো হিগুয়েইনকে নিয়ে জুভেন্টাসের দুর্দান্ত আক্রমনভাগ থাকা সত্তেও আর কোন গোল আসেনি ইতালিয়ান চ্যাম্পিয়নদের কাছ থেকে। বরং রোমান দলটি ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রন নিজেদের করে নেয়। বসনিয়ান জাতীয় দলের খেলোয়াড় সেনাদ লুলিস ৭৩ মিনিটে দারুন এক ভলিতে আবারো ল্যাজিওকে এগিয়ে দেন। ডানিলো কাটালডি স্টপেজ টাইমে ফ্রি-কিক থেকে দলের জয় নিশ্চিত করেন। এর আগে উরুগুয়ের মিডফিল্ডার রডরিগো বেনটানকার দ্বিতীয় হলুদ কার্ডের কারনে মাঠের বাইরে চলে গেলে ১০জনের দলে পরিণত হয়েছিল জুভেন্টাস।
দুই সপ্তাহ আগে স্তাদিও অলিম্পিকোতে সিরি-এ লিগে ল্যাজিও ৩-১ গোলে জুভেন্টাসকে পরাজিত করেছিল। রোববারের আগে মরিজিও সারির অধীনে এই একটি মাত্র ম্যাচেই পরাজিত হয়েছিল ইতালিয়ান চ্যাম্পিয়নরা।
কালকের ম্যাচে মূলত রিয়াদের সমর্থকরা তাদের প্রিয় খেলোয়াড় রোনাল্ডোর খেলা উপভোগ করতেই মাঠে এসেছিল। সারি বলেন, ‘শিরোপাটি হাতছাড়া হবার কারনে আমরা দু:খিত। যদিও আগামী পাঁচ মাসে আমাদের সামনে আরো বেশ কয়েকটি প্রতিযোগিতা আছে। এই ম্যাচকে পিছনে ফেলে আমাদের সামনে এগিয়ে যেতে হবে।’
এর আগে চলতি বছরের জানুয়ারিতে জেদ্দায় এসি মিলানকে ১-০ গোলে পরাজিত করে সুপার কাপের শিরোপা জয় করেছিল জুভেন্টাস। যে কারনে সৌদি আরবে তারা মোটেই অপরিচিত নয়। এই নিয়ে নবমবারের মত শিরোপা জয়ে তুরিনের জায়ান্টরা মাঠে নেমেছিল।