বাজিস-১ : পিরোজপুরে কালিগঙ্গা নদীতে ১১৫ কোটি টাকা ব্যয়ে সেতু নির্মাণ হচ্ছে

144

বাজিস-১
পিরোজপুর- সেতু
পিরোজপুরে কালিগঙ্গা নদীতে ১১৫ কোটি টাকা ব্যয়ে সেতু নির্মাণ হচ্ছে
পিরোজপুর,৫ জুলাই ২০১৮ (বাসস) : জেলার কালিগঙ্গা নদীর উপর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সেতু নির্মাণের প্রাথমিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ১১৫ কোটি টাকা ব্যয়ে এ সেতু নিমার্ণ করা হবে। ৬শ’ মিটার দৈর্ঘ্য ৭.৩২ মিটার প্রস্থ এবং ১২ মিটার উচ্চতার এ সেতু নির্মাণের দরপত্র আহ্বান এবং ঠিকাদারী প্রতিষ্ঠানকে সেতু নির্মাণের কার্যাদেশ দেয়া হয়েছে।
সেতুর এপ্রোচ সড়ক নির্মানের জন্য ব্যক্তি মালিকানাধীন জমি অধিগ্রহণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।এ সেতুর নির্মাণের কাজ শুরু হবার খবর শুনে পিরোজপুর সদর, নেছারাবাদসহ কয়েকটি উপজেলার বিভিন্ন শ্রেণী ও পেশার মানুুষ খুশি হয়েছেন। কারণ তাদের দীর্ঘদিনের দাবি পূরণ হতে যাচ্ছে।
২০২০ সালে এ সেতুটির নির্মাণ কাজ শেষ করে যানবাহন চলাচলের জন্য উন্মূক্ত করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেছেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের পিরোজপুরের নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায়।
নেছারাবাদের সিনিয়র সাংবাদিক মোঃ নজরুল ইসলাম ও গুয়ারেখা ইউনিয়ন পরিষদের চেয়্যারমান সুব্রত কুমার ঠাকুর জানান, এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্ন বাস্তবায়িত হবে এ সেতুটি নির্মিত হলে। তারা আরও জানান, নেছারাবাদের ৬ ইউনিয়নের লাখো মানুষ সরাসরি সড়ক পথে জেলা সদরে যাতায়াত করতে পারবে। এছাড়া এ অঞ্চল থেকে জেলা সদরে যেতে যেখানে ৪ থেকে ৫ ঘন্টা সময় লাগত সেখানে সর্বোচ্চ ১ ঘন্টার মধ্যে পিরোজপুওে যেতে পারবেন। এর ফলে অর্থ ও সময় সাশ্রয় হবে।
বাসস/ সংবাদদাতা/১৫৫৫/মরপা