বাসস দেশ-২২ : আওয়ামী লীগের নতুন কমিটিকে রাষ্ট্রবিজ্ঞান সমিতির অভিনন্দন

143

বাসস দেশ-২২
আওয়ামী লীগ-নতুন কমিটি-অভিনন্দন
আওয়ামী লীগের নতুন কমিটিকে রাষ্ট্রবিজ্ঞান সমিতির অভিনন্দন
ঢাকা, ২২ ডিসেম্বর, ২০১৯ (বাসস): জাতীয় কাউন্সিলে গঠিত আওয়ামী লীগের নতুন নেতৃত্বকে অভিনন্দন জানিয়েছে রাষ্ট্রবিজ্ঞান সমিতি (রাস)।
সংগঠনের সভাপতি অধ্যাপক ড. গিয়াসউদ্দিন মোল্যা ও সাধারণ সম্পাদক অধ্যাপক শারমিনা পারভিন আজ এক বিবৃতিতে এই অভিনন্দন জানান।
রাষ্ট্রবিজ্ঞান সমিতি নেতৃবৃন্দ দেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের সভাপতি পদে নবম বারের মতো নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক পদে দ্বিতীয় বারের মতো নির্বাচিত হওয়ায় ওবায়দুল কাদেরকে অভিনন্দন ও সাধুবাদ জানান। একইসঙ্গে কাউন্সিলে নতুন পদে দায়িত্ব পাওয়া অন্যান্য নেতৃবৃন্দকেও অভিনন্দন জানান।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, এই নেতৃত্ব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শন ও আদর্শ বাস্তবায়ন, সন্ত্রাস-জঙ্গীবাদমুক্ত, ক্ষুধা ও দারিদ্রমুক্ত এবং মুক্তিযুদ্ধের চেতনা নির্ভর একটি গণতান্ত্রিক অসাম্প্রদায়িক ডিজিটাল বাংলাদেশ গড়বে। একই সঙ্গে দক্ষিণ এশিয়ার ঐতিহ্যবাহী রাজনৈতিক দল ‘বাংলাদেশ আওয়ামী লীগ’কে আরও শক্তিশালী ও গতিশীল করে তুলবে।
নেতৃবৃন্দ আরো বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার দৃঢ় ও ত্যাগী নেতৃত্ব বাংলাদেশকে বিশ্ব দরবারে স্বমহিমায় উদ্ভাসিত করবে।
নেতৃবৃন্দ আশাবাদ ব্যক্ত করে বলেন, আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে যে নতুন কমিটি গঠিত হয়েছে, সেই কমিটি অর্থনৈতিক-সামাজিক উন্নয়নে বাংলাদেশকে বিশ্ব দরবারে এক রোল মডেল হিসেবে আর্বিভূত করবে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গঠনে কার্যকর ভূমিকা রাখবে।
এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’র পুর্ণাঙ্গ বাস্তবায়নে নতুন নেতৃত্ব কার্যকরী ও আন্তরিক উদ্যোগ নেবেন বলে নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন।
বাসস/সবি/এমএমবি/১৮৪০/কেকে