বাজিস-১ : নওগাঁয় শীতার্তদের জন্য ৫৫ হাজার ৭শ’ ৭টি কম্বল বরাদ্দ

121

বাজিস-১
নওগাঁ-কম্বল বিতরণ
নওগাঁয় শীতার্তদের জন্য ৫৫ হাজার ৭শ’ ৭টি কম্বল বরাদ্দ
নওগাঁ, ২২ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : জেলার ১১টি উপজেলা ও তিনটি পৌরসভায় চলতি শীত মওসুমে এ পর্যন্ত মোট ৫৫ হাজার ৭শ’ সাতটি কম্বল বরাদ্দ করা হয়েছে।
জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা এ কে এম আব্দুল মান্নান জানান, বরাদ্দকৃত কম্বলগুলো ১১টি উপজেলার নির্বাহী কর্মকর্তার মাধ্যমে ৯৯টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ৩টি পৌরসভার মেয়রদের মাঝে সংশ্লিষ্ট এলাকার শীতার্ত মানষের জন্য বিতরণ করা হয়েছে।
সুত্র জানায়, জেলার ৯৯টি ইউনিয়ন ও ৩টি পৌরসভর প্রতিটিতে ৪৬০টি করে মোট ৫৩ হাজার ৫শ’ ২০টি, ১১টি উপজেলা নির্বাহী অফিসারের প্রতিটিতে ছয়শ’টি করে মোট ছয়হাজার ৬শ’টি কম্বল বিতরন করা হয়েছে। অবশিষ্ট দুই হাজার ১শ’ ৮৭টি কম্বল জেলা প্রশাসক বিতরণ করেছেন।
জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা’র দেয়া তথ্যানুসারে, উপজেলা ভিত্তিক কম্বল বিতরনের পরিমান হচ্ছে- সদর উপজেলার ১২টি ইউনিয়নে পাঁচহাজার ৫শ’ ২০টি, পতœীতলা উপজেলায় ১১টি ইউনিয়নে পাঁচ হাজার ৬০টি, মহাদেবপুর উপজেলায় ১০টি ইউনিয়নে চারহাজার ৬শ’টি, মান্দা উপজেলার ১৪টি ইউনিয়নে ছয়হাজার ৪শ’ ৪০টি, পোরশা উপজেলায় ৬টি ইউনিয়নে দুই হাজার ৭শ’ ৬০টি, সাপাহার উপজেলায় ৬টি ইউনিয়নে দুই হাজার ৭শ’ ৬০টি, নিয়ামতপুর উপজেলার ৮টি ইউনিয়নে তিন হাজার ৬শ’ ৮০টি, বদলগাছি উপজেলার ৮টি ইউনিয়নে তিন হাজার ৬শ’ ৮০টি, আত্রাই উপজেলার ৮টি ইউনিয়নে তিন হাজার ৬শ’ ৮০টি, রানীনগর উপজেলার ৮টি ইউনিয়নে তিন হাজার ৬শ’ ৮০টি এবং ধামইরহাট উপজেলার ৮টি ইউনিয়নে তিন হাজার ৬শ’ ৮০টি।
অপরদিকে জেলার তিনটি পৌরসভা- নওগাঁ পৌরসভায় ৪৬০টি, নজিপুর পৌরসভায় ৪৬০টি এবং ধামইরহাট পৌরসভায় ৪৬০টি কম্বল বিতরণের জন্য প্রদান করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৭১৫/এমকে