বাসস দেশ-১০ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুনরায় দলের সভাপতি হওয়ায় বরগুনায় উচ্ছ্বাস

110

বাসস দেশ-১০
শেখ হাসিনা-বরগুনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুনরায় দলের সভাপতি হওয়ায় বরগুনায় উচ্ছ্বাস
বরগুনা, ২২ ডিসেম্বর, ২০১৯ (বাসস): প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবমবারের মতো আওয়ামীলীগ সভাপতি নির্বাচিত হওয়াতে বরগুনায় দলের নেতা কর্মিরা উচ্ছ্বসিত। শহর থেকে একেবারে অজ পাড়াগাঁয়ে পর্যন্ত আনন্দ প্রকাশ করছেন সবধরনের মানুষ। বরগুনা ৩ আসন থেকে ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে এমপি হয়েছিলেন আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা। সে সময়ে বৈরী রাজনৈতিক পরিস্থিতিতেও আমতলী ও তালতলী উপজেলা মিলে নির্বাচনী আসনে (বরগুনা ৩) সাধারন মানুষ বিপুল ভোটে তাকে নির্বাচিত করেছিলেন।
সেইসময় আওয়ামীলীগ দলীয় প্রধান ও প্রিয় প্রার্থীর নির্বাচনী প্রচারণা থেকে শুরু করে সব কাজই কাঁধে তুলে নিয়েছিলো স্থানীয় নেতা-কর্মী-সমর্থক ও ভোটাররা। একারণে শেখা হাসিনার প্রতি বরগুনার মানুষের ভালোবাসা বেশিই বলে দাবি স্থানীয় নেতা-কর্মী-সমর্থকদের।
বরগুনার সাবেক সাংসদ ও বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধুর পরেই বরগুনার সাধারন মানুষের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা সর্বোচ্চ পর্যায়ে। এখানে জনসংখ্যার অর্ধেকের বেশি নারী। নারীদের মাঝে তার জনপ্রিয়তার কোন ভাগ নেই। সম্পুর্ন একক অবস্থানে। আওয়ামীলীগের একজন সাধারন কর্মী হিসেবে নেত্রীর সকল উদ্যোগ-পদক্ষেপের উপর পূর্ণ আস্থা রেখে তার সব নির্দেশ পালন করবো।
বরগুনার ১ আসনের সাংসদ অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেছেন, সমগ্র দক্ষিণাঞ্চলে আওয়ামীলীগ সরকারের উন্নয়ন সরকার প্রধানকে জনপ্রিয়তার শীর্ষে তুলে রেখেছে। যে উন্নয়ন কাজগুলো চলমান রয়েছে তা সম্পন্ন হলে দেশের আর্থ-সামাজিক প্রেক্ষাপটেই আমুল পরিবর্তন সাধিত হবে।
স্থানীয় নেতা কর্মীদের কাছে সাধারন সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরও জনপ্রিয়। তিনি সাধারণ স¤পাদক হিসেবে পুনঃনির্বাচিত হওয়ায় এলাকার মানুষ খুশি হয়েছেন।
বরগুনার সমাজকর্মী রুদ্র রুহান জানান, “দলের দ্বিতীয় প্রধান ব্যক্তি ও মন্ত্রী থাকার পরও সামাজিক যোগাযোগ মাধ্যমে সাধারণ মানুষের সাথে তার যোগাযোগ, সম্পর্ক ও বন্ধন খুবই আন্তরিক। তিনি ফেসবুকে আমাদের নদী পারাপারে ‘ফেরী’ সমস্যার কথা জেনে আমাদের সাথে যোগাযোগ করে এই সমস্যার সমাধান করে দিয়েছিলেন।”
শনিবার আওয়ামীলীগের ২১তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিন কাউন্সিল অধিবেশনে শেখ হাসিনা সভাপতি এবং ওবায়দুল কাদের সাধারণ স¤পাদক হিসেবে পুনঃনির্বাচিত হন। রাজধানীর ইর্ঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে এই কাউন্সিল অধিবেশন অনুস্ঠিত হয়। এর আগের দিন শুক্রবার বিকাল তিনটায় সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বাসস/সংবাদদাতা/কেসি/১৭১০/অমি