প্রধানমন্ত্রী যে দায়িত্ব দিয়েছেন সততা নিষ্ঠার সঙ্গে তা পালন করে যাবো : তথ্যমন্ত্রী

306

ঢাকা, ২১ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের নবনির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বিশ্বাস ও আস্থা নিয়ে আমাকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়েছেন আমি সততা, নিষ্ঠা এবং দায়িত্বশীলতার সঙ্গে তা পালন করবো। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
তথ্যমন্ত্রী আজ মিন্টোরোডে তাঁর সরকারি বাসভবনে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, তথ্য সচিব আবদুল মালেক এবং তথ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারিসহ চট্টগ্রাম উত্তর এবং দক্ষিণ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা তথ্যমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে আসলে মন্ত্রী এসব কথা বলেন।
তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পরে মুক্তিযুদ্ধের চেতনা এবং আওয়ামী লীগকে খন্ড-বিখন্ড করা হয়। ১৯৮১ সালে বঙ্গবন্ধু কন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে এসে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। তিনি সারাদেশে আওয়ামী লীগকে সুসংগঠিত করেন। চক্রান্তকারীদের ধারণা মিথ্যা প্রমাণ করে শেখ হাসিনা ৪ বার দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন।
আজ শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। আমরা বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের ঠিকানায় পৌঁছে দিতে চাই।
তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। আমরা রাজনীতিকে পরিশুদ্ধ করতে চাই।
তিনি বলেন, বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান রাজনীতিকে বাণিজ্যকরণ করেছিলেন। আওয়ামী লীগ রাজনীতিকে পরিশুদ্ধ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত রাষ্ট্র গঠনে কাজ করে যাচ্ছেন।
তথ্যমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে বন ও পরিবেশ সম্পাদকের দায়িত্ব দিয়েছিলেন। আমি ১০ বছর সততার সঙ্গে সে দায়িত্ব পালন করেছি। এর পরে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্ব দেন ৭ বছর সে দায়িত্ব পালন করেছি।
তিনি বলেন, প্রধানমন্ত্রী ছাত্রলীগ থেকে আমাকে আওয়ামী লীগে নিয়ে এসেছেন। তিনি আমাকে বিদেশে গিয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করতে সহায়তা এবং উৎসাহ দিয়েছিলেন। আমি পিএইচডি না করে দেশে ফিরে আসতে চেয়েছিলাম। তিনি নিষেধ করেছিলেন।
শেখ হাসিনা আমাকে দলে ও সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব দিয়েছেন। আমি সততা-নিষ্ঠার সঙ্গে তা পালন করেছি। রাজনীতির এবং মন্ত্রিসভার দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে খন্ডকালীন শিক্ষকতা করেন বলেও জানান তথ্যমন্ত্রী।