বাসস ক্রীড়া-২৪ : অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ দল

158

বাসস ক্রীড়া-২৪
ক্রিকেট-অনূর্ধ্ব-১৯
অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ দল
চট্টগ্রাম, ২১ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : আগামী বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলের নেতৃত্ব থাকছেন আকবর আলী। তার ডেপুটি হিসেবে থাকবেন তৌহিদ হৃদয়। ১৮ জানুয়ারী জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশের যুবারা।
বিশ্বকাপের জন্য আগামী ৩ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে ঢাকা ছাড়ার কথা রয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। আসন্ন বিশ্বকাপে ‘সি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ জিম্বাবুয়ে, স্কটল্যান্ড ও পাকিস্তান। গ্রুপ পর্বে বাংলাদেশের প্রথম ম্যাচ ১৮ জানুয়ারি। প্রতিপক্ষ জিম্বাবুয়ে। পরের দু’টি যথাক্রমে ২১ ও ২৪ জানুয়ারি। প্রতিপক্ষ যথাক্রমে স্কটল্যান্ড ও পাকিস্তান।
গ্রুপ পর্বে পয়েন্ট টেবিলে শীর্ষ দু’এর মধ্যে থাকতে পারলেই সুপার লিগ কোয়ার্টার ফাইনালে উঠবে বাংলাদেশ। সেটি নক-আউট পর্ব। এরপর সেমিফাইনাল ও ফাইনাল। আগামী ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল।
মূল লড়াইয়ে নামার আগে দু’টি আন-অফিসিয়াল ও দু’টি অফিসিয়াল ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : আকবর আলী (অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তানিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, প্রান্তিক নওরোজ নাবিল, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন, শামিম হোসেন, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরি নিপুন, তানজিদ হাসান সাকিব, অভিষেক দাস, শরিফুল ইসলাম, মোহাম্মদ শাহিন আল, রাকিবুল হাসান ও হাসান মুরাদ।
স্ট্যান্ড-বাই : অমিত হাসান, মেহরোব হাসান, আশরাফুল ইসলাম সিয়াম, মিনহাজুর রহমান মোহান্না, রুবেল মিয়া, আসাদুল্লাহ হিল গালিব।
বাসস/এএসজি/এএমটি/২০১০/স্বব