বাজিস-৩ : কুমিল্লায় টেকসই উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

138

বাজিস-৩
কুমিল্লা- কর্মশালা
কুমিল্লায় টেকসই উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
কুমিল্লা, ২১ ডিসেম্বর ২০১৯ (বাসস): জেলায় আজ অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে টেকসই উন্নয়ন বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
Sustainable Graduation project-এর আওতায় ”Smooth and Sustainable Graduation: Integrating Local Institutions” শীর্ষক এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ কর্মশালা প্রধান অতিথি হিসাবে উদ্বোধন করেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব মো. মনোয়ার আহমেদ।
জেলা প্রশাসক মো. আবুল ফজল মীরের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় রিসোর্স পার্সন ছিলেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের প্রকল্প পরিচালক মো. আবদুল বাকি ও উপ-প্রকল্প পরিচালক ড. মো. রেজাউল বাশার সিদ্দিক।
অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মো. মনোয়ার আহমেদ বলেন, আগামী প্রজন্মের কাছে সুখী সমৃদ্ধিশালী দেশ রেখে যাওয়ার জন্য আমাদের টেকসই উন্নয়ন অপরিহার্য।
তিনি বলেন. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত দশবছরে দেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিনত করেছেন।
কর্মশালায় স্থানীয় পর্যায়ে পর্যটন, খাদি ও কুটির শিল্প, কৃষিজাত পণ্যের উৎপাদন ও বিপণন এবং শিক্ষা বিষয়ক সম্ভাবনা ও উন্নয়ন বিষয়ে সুপারিশমালা ৪টি গ্রুপে উপস্থাপন করেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. রুহুল আমিন ভূঁইয়া, কুমিল্লা সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক বিলকিস আরা বেগম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন আক্তার, অতিরিক্ত পিপি এডভোকেট গোলাম ফারুক।
কর্মশালায় জেলা প্রশাসনের কর্মকর্তা, জেলা পর্যায়ের বিভিন্ন সরকারী বেসরকারী সংস্থার কর্মকর্তা এবং সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকরা অংশগ্রহণ করেন।
বাসস/সংবাদদাতা/১৮৪০/এমকে