বাসস দেশ-২০ : কর্মসংস্থান তৈরির জন্য বিসিক কর্মীদের নিষ্ঠার সাথে কাজ করতে হবে

123

বাসস দেশ-২০
বিসিক-কর্মশালায়
কর্মসংস্থান তৈরির জন্য বিসিক কর্মীদের নিষ্ঠার সাথে কাজ করতে হবে
ঢাকা, ২১ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ বলেছেন, দেশের প্রান্তিক জনগোষ্ঠিকে অর্থসৃজন কাজে সম্পৃক্ত করা বিসিকের মূল দায়িত্ব। তাই কর্মসংস্থান তৈরি ও শিল্পাঞ্চল গড়ে তোলার জন্য বিসিক কর্মীদের নিষ্ঠার ও দায়িত্বশীলতার সাথে কাজ করতে হবে।
শনিবার সকালে রাজধানীর একটি হোটেলে ইউরোপীয় ইউনিয়নের ‘প্রিজম’ প্রকল্প এবং বিসিক আয়োজিত ‘বিসিকের কর্মকান্ড গতিশীল করার লক্ষে কর্মকর্তাদের উদ্বুদ্ধকরণ’ বিষয়ক দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিসিক চেয়ারম্যান মোশতাক হাসান, প্রিজম প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক ড. মোহাম্মদ আব্দুস ছালাম, প্রকল্পের টেকনিক্যাল টিম লিডার আলী সাবেত প্রমূখ বক্তব্য রাখেন।
জনপ্রশাসন সচিব বলেন, টেকসই উন্নয়ন লক্ষমাত্রা অর্জনের জন্য পরিবেশবান্ধব শিল্পাঞ্চল গড়ে তোলার বিকল্প নেই।এর জন্য তরুণ-তরুণীদের উদ্যোক্তা হতে হবে। এসব কাজে বিসিক কর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।
সারাদেশে ৫০টি শিল্পাঞ্চল এবং ১ কোটি কর্মসংস্থান তৈরির যে পরিকল্পনা গ্রহণ করেছে বিসিক, সেটি সময়মত বাস্তবায়ন করতে পারবে বলে তিনি আশা প্রকাশ করেন।
অনুষ্ঠানে বিসিক চেয়ারম্যান মোশ্তাক হাসান জানান, বিসিকের চেষ্টায় দেশে চাহিদার অতিরিক্ত লবণ উৎপাদন হয়েছে, সেজন্য লবণের কোন ঘাটতি নেই। তাই লবণ আমদানির প্রয়োজন হচ্ছে না।
কর্মশালায় বিসিকের ২২০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।
বাসস/আরআই/১৮২৫/অমি