দেশে চাহিদার অতিরিক্ত লবণ উৎপাদন হয়েছে : বিসিক চেয়ারম্যান

443

ঢাকা, ২১ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) চেয়ারম্যান মোশ্তাক হাসান বলেছেন, বিসিকের চেষ্টায় দেশে চাহিদার অতিরিক্ত লবণ উৎপাদন হয়েছে। দেশ এখন লবণ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। এজন্য লবণের কোন ঘাটতি নেই। তাই লবণ আমদানির প্রয়োজন হয়নি।
শনিবার সকালে রাজধানীর লেকশোর হোটেলে ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং বিসিকের যৌথ আয়োজনে ‘বিসিকের কর্মকান্ড গতিশীল করার লক্ষ্যে কর্মকর্তাদের উদ্বুদ্ধকরণ কর্মশালা’ শীর্ষক দিনব্যাপী এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ। তিনি দেশের প্রান্তিক জনগোষ্ঠিকে অর্থনৈতিক কাজে সম্পৃক্ত করা বিসিকের দায়িত্ব এবং এজন্য এর কর্মীদের নিষ্ঠা এবং দায়িত্বশীলতার সাথে কাজ করার আহ্বান জানান।
ফয়েজ আহম্মদ বিসিকের জেলা ও মাঠ পর্যায়ের কর্মীদের উদ্দেশ্যে বলেন, জেলা শহরে বিসিকের শিল্পাঞ্চলগুলোর বিকাশ ও উন্নয়নে জেলা প্রশাসকের সাথে কাজ করতে হবে। একই সাথে বিসিক ৫০টি শিল্পাঞ্চল এবং ১ কোটি কর্মসংস্থানের যে পরকিল্পনা এবং লক্ষ্য নির্ধারণ করেছে সেগুলো সময় মত বাস্তবায়ন করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।
কর্মশালায় বিসিকের চেয়ারম্যান মোশ্তাক হাসান জানান, বিসিককে শক্তিশালী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে ৮টি মহাপরিকল্পনা হাতে নেয়া হয়েছে। অতিদ্রুত অনলাইন এবং ওয়ানস্টপ সার্ভিস চালু করবে।
কর্মশালায় আরও উপস্থিত ছিলেন, প্রিজম প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক ড. মোহাম্মদ আব্দুস ছালাম ও প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেত। এ কর্মশালায় বিসিকের প্রায় ২২০ জন কর্মকর্তা অংশ গ্রহণ করে।