বাসস ক্রীড়া-১৪ : ‘বঙ্গবন্ধু’ বিপিএলে সর্বোচ্চ ও টুর্নামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান গড়লো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

228

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-বঙ্গবন্ধু বিপিএল
‘বঙ্গবন্ধু’ বিপিএলে সর্বোচ্চ ও টুর্নামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান গড়লো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স
চট্টগ্রাম, ২০ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : চলমান বঙ্গবন্ধু বিপিএলে এ পর্যন্ত সর্বোচ্চ ও টুর্নামেন্ট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড গড়লো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আজ টুর্নামেন্টের ১৪তম ম্যাচে কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে নতুন এ রেকর্ড গড়ে স্বাগতিক চট্টগ্রাম। ওয়েস্ট ইন্ডিজের চাঁদউইক ওয়ালটন ও ভারপ্রাপ্ত অধিনায়ক ইমরুল কায়েসের ঝড়ো ব্যাটিং নৈপুন্যে দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে ২০ ওভারে ৪ উইকেটে ২৩৮ রানের পাহাড় গড়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। যা এবারের ‘বঙ্গবন্ধু’ বিপিএলে সর্বোচ্চ ও টুর্নামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান। ওয়ালটন ২৭ বলে অপরাজিত ৭১ ও ইমরুল ৬২ রান করেন।
বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ দলীয় রান রংপুর রাইডার্সের। গেল আসরে চট্টগ্রামের মাটিতেই চিটাগং ভাইকিংসের বিপক্ষে ২০ ওভারে ৪ উইকেটে ২৩৯ রান করেছিলো রংপুর। আজ চট্টগ্রাম চ্যালেঞ্জার্স করে ২৩৮ রান। মাত্র ২ রানের জন্য বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড গড়তে পারলো না চট্টগ্রাম।
তবে আজ মাত্র ১ রান বেশি করে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ২৩৭ রান টপকে যায় চট্টগ্রাম। গেল বছর এই চট্টগ্রামেই খুলনা টাইটান্সের বিপক্ষে ২০ ওভারে ৫ উইকেটে ২৩৭ রান করেছিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তাই চট্টগ্রামের আজকের ম্যাচের এই দলীয় স্কোরের আগে সর্বোচ্চ রানে দ্বিতীয়স্থানে ছিলো কুমিল্লাই। তালিকা থেকে তারা এখন নেমে গেছে তৃতীয়স্থানে।
বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের রেকর্ড এককভাবে দখলে নিতে না পারলেও, এবারের আসরে সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড ঠিকই গড়েছে চট্টগ্রাম। অবশ্য নিজেদের রেকর্ড নিজেরাই ভেঙ্গেছে। গেল ম্যাচেই (১৮ ডিসেম্বর) মাহমুদুল্লাহ ২৮ বলে ৫৯ ও সিমন্সের ৩৬ বলে ৫৭ রানের সুবাদে ৪ উইকেটে ২২১ রানের পাহাড় গড়েছিলো চট্টগ্রাম। ঐ ম্যাচে চট্টগ্রামের প্রতিপক্ষ ছিলো মাশরাফির ঢাকা প্লাটুন।
বাসস/এএসজি/এএমটি/২১৩৫/স্বব