বাসস দেশ-৩৬ : বিজিবি সদস্যদের বার্ষিক অপারেশনাল ও প্রশাসনিক পুরস্কার প্রদান

213

বাসস দেশ-৩৬
বিজিবি-পুরস্কার
বিজিবি সদস্যদের বার্ষিক অপারেশনাল ও প্রশাসনিক পুরস্কার প্রদান
ঢাকা, ১৯ ডিসেম্বর, ২০১৯ (বাসস): বিজিবি দিবস-২০১৯ উদযাপনের দ্বিতীয় দিনে আজ সকালে পিলখানাস্থ বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তন হলে বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি) মহাপরিচালকের দরবার অনুষ্ঠিত হয়েছে।
দরবার শেষে ২০১৯ সালে বিজিবি’র অপারেশনাল ও প্রশাসনিক ক্ষেত্রে বিশেষ কৃতিত্ব অর্জনকারীদের পুরস্কার প্রদান করা হয়।
চোরাচালান দমনের ক্ষেত্রে ব্যাটালিয়ন পর্যায়ে অধিক চোরাচালান প্রবণ এলাকায় জকিগঞ্জ ব্যাটালিয়ন(১৯বিজিবি) প্রথম স্থান, মহেশপুর ব্যাটালিয়ন’র (৫৮বিজিবি) দ্বিতীয় স্থান এবং কম চোরাচালান প্রবণ এলাকায় কুড়িগ্রাম ব্যাটালিয়ন (২২বিজিবি) প্রথম স্থান, রংপুর ব্যাটালিয়ন (৫১বিজিবি) দ্বিতীয় স্থান অধিকার করে।
এছাড়া ২০১৯ সালে বিজিবি’র কর্মকান্ডে বিশেষ অবদানের জন্য ৪৪ জনকে মহাপরিচালকের অপারেশনাল প্রশংসাপত্র (ইনসিগনিয়াসহ) এবং ৮৯ জনকে মহাপরিচালকের প্রশাসনিক প্রশংসাপত্র (ইনসিগনিয়াসহ) প্রদান করা হয়। ৪ জনকে সুবেদার মেজর হতে অনারারী সহকারী পরিচালক এবং ২ জনকে অনারারী সহকারী পরিচালক হতে অনারারী উপ-পরিচালক পদে পদোন্নতি প্রদান করা হয়।
‘বিজিবি দিবস-২০১৯’ উদযাপন উপলক্ষে সন্ধ্যায় পিলখানায় আতশবাজী প্রদর্শনী ও বিজিবি’র নিজস্ব শিল্পীদের পরিবেশনায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উল্লে¬খ্য, আগামীকাল সন্ধ্যায় দেশের বরেণ্য শিল্পীদের পরিবেশনায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানটি ‘এটিএন বাংলা’ টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার করবে।
বাসস/সবি/এমএমবি/১৯০৫/কেজিএ