চট্টগ্রাম পর্ব শেষ মাহমুদুল্লাহর

297

চট্টগ্রাম, ১৯ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : হামস্ট্রিং ইনজুরির কারণে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটের চট্টগ্রাম পর্বের বাকী ম্যাচে আর খেলতে পারবেন না স্বাগতিক দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। নিজেদের মাঠে এখনো দু’টি ম্যাচ রয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। ঐ দু’ম্যাচে খেলতে পারবেন না দলের নেতা মাহমুদুল্লাহ। আজ এমনটাই নিশ্চিত করেছেন দলটির ম্যানেজার ফাহিম মুনতাসির সুমিত।
গতকাল ‘বঙ্গবন্ধু’ বিপিএলের সন্ধ্যার ম্যাচে মাশরাফির ঢাকা প্লাটুনের বিপক্ষে ব্যাট করার সময় পুরনো হামস্ট্রিং ইনজুরিতে পড়েন মাহমুদুল্লাহ। তারপরও ব্যাট হাতে অবিচল ছিলেন তিনি। ২৮ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় ৫৯ রানের আলোকিত ইনিংস খেলেন মাহমুদুল্লাহ। ব্যাটিং শেষে পরবর্তীতে আর ফিল্ডিং-এ নামতে পারেননি তিনি। তবে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসেছিলেন মাহমুদুল্লাহ।
সংবাদ সম্মেলনে নিজের ইনজুরি নিয়ে কথাও বলেছেন মাহমুদুল্লাহ। তিনি বলেছিলেন, ‘আগে যেখানে ইনজুরি ছিল সেখানেই আবার টান লেগেছে। এখন স্ক্যান করে দেখতে হবে।’
তবে মাহমুদুল্লাহ’র ইনজুরি নিয়ে ভয়ের কোন কারণ নেই বলে জানান সুমিত। তিনি বলেন, ‘মাহমুদুল্লাহকে আপাতত ৭২ ঘণ্টার জন্য বিশ্রাম দেয়া হয়েছে। এ সময় ফিজিওর পর্যবেক্ষণে থাকবেন তিনি। তবে মনে হচ্ছে না, খুব বড় কোনো চোট। কারণ ওর ব্যথা নেই। যদি ব্যথা অনুভব করে, তাহলে স্ক্যান করানো হবে। যেহেতু ৭২ ঘণ্টা বিশ্রামে থাকতে হবে, মানে আগামীকালের ম্যাচে ওকে পাচ্ছি না। হয়তো পরের ম্যাচেও।’
বঙ্গবন্ধু বিপিএলের চট্টগ্রাম পর্বের প্রথম দুই দিনই মাঠে নেমেছিলো চট্টগ্রাম। এক দিন বিরতির পর আগামীকাল আবার মাঠে নামবে তারা। এবার তাদের প্রতিপক্ষ কুমিল্লা ওয়ারিয়র্স। এমনকি আগামী ২১ ডিসেম্বর ম্যাচ রয়েছে তাদের। ঐ ম্যাচে চট্টগ্রামের প্রতিপক্ষ রংপুর রেঞ্জার্স।
মাহমুদুল্লাহর এই হামস্ট্রিং ইনজুরিটি দেখা দেয় গেল মাসে ভারতের মাটিতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে। কলকাতার ইডেন গার্ডেন্সে দিবা-রাত্রির টেস্টে হামস্ট্রিং ইনজুরিতে পড়েন তিনি। ফলে বিপিএলের প্রথম দু’ম্যাচে খেলতে পারেননি মাহমুদুল্লাহ।