রাজাকারের তালিকা প্রকাশের ক্ষেত্রে তাড়াহুড়ো করবেন না : মোহাম্মদ নাসিম

351

ঢাকা, ১৯ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : নতুন করে রাজাকারের তালিকা প্রকাশের ক্ষেত্রে তাড়াহুড়ো না করতে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।
আজ বৃহষ্পতিবার বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ২১তম সম্মেলন উপলক্ষে গঠিত অভ্যর্থনা কমিটির সভা থেকে তিনি এই আহবান জানান।
তিনি বলেন, ‘রাজাকারের তালিকা প্রকাশ করবেন, কিন্তু দিনক্ষণ আগে বলার দরকার কি? আগে সঠিকভাবে যাচাই-বাছাই করে তালিকা প্রস্তুত করুন, তারপর প্রধানমন্ত্রীর সাথে কথা বলে তালিকা প্রকাশ করুন। রাজাকারের তালিকা প্রকাশের ক্ষেত্রে তাড়াহুড়ো করার তো দরকার নেই।’
আওয়ামী লীগের সভাপতিমন্ত্রীর সদস্য বলেন, রাজাকারদের তালিকা প্রকাশ একটি স্পর্শকাতর বিষয়। এটা প্রকাশের ক্ষেত্রে তাড়াহুড়োর কোন দরকার ছিল না। যারা রাজাকার, যুদ্ধাপরাধীর দায়ে যাদের ফাঁসি হলো তাদের নাম নেই এই তালিকায়, কিন্তু যে বীররা জীবনবাজি রেখে যুদ্ধ করেছেন তাদের নাম রাজাকারের তালিকায়। এটা কোন কথা হতে পারে না।
সভায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কর্ণেল (অব.) ফারুক খান, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায় প্রমুখ উপস্থিত ছিলেন।