বাজিস-৬ : চাঁদপুরে শীতের তীব্রতা বেড়েছে

130

বাজিস-৬
চাঁদপুর-শীতের তীব্রতা
চাঁদপুরে শীতের তীব্রতা বেড়েছে
চাঁদপুর, ১৯ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : পৌষ মাসের শুরুতই হঠাৎ করে হাড় কাঁপানো শীত শুরু হয়েছে চাঁদপুরে। উত্তর-পশ্চিমের কনকনে হিমশীতল হাওয়া ও মাঝারি থেকে ঘন কুয়াশায় বিপর্যস্ত হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা। মৌসুমী স্বাভাবিক লুঘু চাপের কারণে শীতের তীব্রতা বেড়েছে বলে জানিয়েছে চাঁদপুর আবহাওয়া অফিস।
আজ বৃহস্পতিবার বেলা ১২টা পর্যন্ত এখানে সূর্যের মুখ দেখা যায়নি।
চাঁদপুর আবহাওয়া অফিস সূত্রে জানাগেছে, আজকে সকাল পর্যন্ত চাঁদপুরের তাপমাত্রা ছিল ১৩.৬ ডিগ্রী সেলসিয়াস। বিকেল পর্যন্ত পরিবর্তন হতে পারে। বতর্মানে শৈত্যপ্রবাহ চলমান। এটি আগামী ২১ ডিসেম্বর পর্যন্ত চলমান থাকবে। এরপরে তাপমাত্রা একটু বৃদ্ধি পাবে। দেশের উত্তর ও পূর্বাঞ্চলের তাপমাত্রা কমে ১০ দশমিক কিংবা দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস নামতে পারে। তবে চাঁদপুরসহ দক্ষিণাঞ্চলের তাপমাত্রা বেশি নিচে নামবে না।
চাঁদপুর আবহাওয়া অফিস কর্মকর্তা শাহ মো.শোয়েব জানান, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। যার ফলে শীতের তীব্রতা বেড়েছে এবং চলমান শৈত্যপ্রবাহ আগামী ২১ ডিসেম্বর পর্যন্ত থাকার সম্ভাবনা বেশী।
বাসস/সংবাদদাতা/১৩৫৫/-নূসী