বাসস ক্রীড়া-১৯ : সাঙ্গাকারার নেতৃত্বে আগামী বছর পাকিস্তান সফর করবে এমসিসি

136

বাসস ক্রীড়া-১৯
ক্রিকেট-এমসিসি
সাঙ্গাকারার নেতৃত্বে আগামী বছর পাকিস্তান সফর করবে এমসিসি
লন্ডন, ১৮ডিসেম্বর, ২০১৯ (বাসস/এএফপি) : আগামী বছর পাকিস্তান সফরে দল পাঠাবে মেরিলেবোন ক্রিকেট ক্লাব (এমসিসি)।
সম্প্রতি দেশটিতে টেস্ট ক্রিকেট ফেরার পর আগামী বছর সভাপতি সাঙ্গাকারার নেতৃতত্বে পাকিস্তানের একটি দল পাঠানোর বিষয়টি আজ বুধবার নিশ্চিত করেছে এমসিসি।
২০০৯ সালে শ্রীলংকা দল বহনকারী শ বাসে জঙ্গী হামলায় আট ব্যক্তি নিহত ও বেশ কয়েকজন আহত হওয়ার পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ হয়ে পড়ে। দীর্ঘ দশ বছর পর প্রথম দল হিসেবে সেই শ্রীলংকাই আবার পাকিস্তানের মাটিতে টেস্ট ক্রিকেট ফিরিয়ে আনতে সাহায্য করেছে। রাওয়ালপিন্ডিতে গত সপ্তাহে শেষ হওয়া সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি ড্র হয়েছে।
এমসিসি জানিয়েছে-২০২০ সালের ফেব্রুয়ারেিত লাহোরে একটি দল পাঠাতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আমন্ত্রণ তারা গ্রহণ করেছে। ২০০৯ সালের হামলায় আহত হওয়া ও বর্তমানে অবসরে থাকা সাঙ্গাকারা এক বিবৃতিতে বলেন, ‘পাকিস্তানের মত দেশের ক্রিকেটকে সমর্থন করা অনেক বেশি গুরুত্বপূর্ণ।’
‘২০০৯ সালের মর্মান্তিক ঘটনার পর দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে অসাধারণ কাজ করেছে পিসিবি।’
এমসিসি প্রধান নির্বাহী এবং সচিব গাই ল্যাভেন্ডার বলেন এক দশক ধরে দেশের মাটিতে নিজ দলের খেলা দেখা থেকে বঞ্চিত আছে পাকিস্তানের ক্রিকেট ভক্তরা।
তিনি বলেন, ‘অবশ্যই নিরাপত্তার বিষয়টি আমরা গুরুত্ব সহকারে বিবেচনা করছি এবং আমাদের সফরটি নিশ্চিত করতে আমরা নিরাপত্তা পরিকল্পনা নিয়ে পিসিবির সঙ্গে ঘনিষ্টভাবে কাজ করছি।’
বাসস/এএফপি/স্বব/১৮৪৫/এএমটি