প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন : ভূমিমন্ত্রী

686

লক্ষ্মীপুর, ১৮ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নগুলো বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ বুধবার বিকেলে লক্ষ্মীপুরের রামগতির চরপোড়াগাছা গুচ্ছগ্রাম এলাকায় শেখের কিল্লা ও গুচ্ছগ্রাম স্মৃতিস্তম্ভ নির্মাণ বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রামগতি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।
ভূমিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। তাঁর স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গড়ে তুলেছেন হীরার বাংলা। বাংলাদেশে কোন মানুষ ভূমিহীন থাকবে না। ইতিমধ্যে ৫০ হাজার পরিবারকে গুচ্ছগ্রামের মাধ্যমে আশ্রয় দেয়া হয়েছে।
তিনি বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর বোন শেখ রেহানা দেশের বাইরে থাকার কারণে বেঁচে রয়েছেন। বাংলাদেশকে রক্ষা করার জন্যই আল্লাহ শেখ হাসিনাকে বাঁচিয়ে রেখেছেন। তাঁর নেতৃত্বেই বাংলাদেশ এখন স্বনির্ভর।
সাইফুজ্জামান চৌধুরী বলেন, পাকিস্তানের নেতারা বলেছিল, বাংলাদেশ একটি ছোট রাষ্ট্র, কিছু করতে পারবে না। আজ সেই পাকিস্তান নিজেদেরকে বাংলাদেশের মত করে গড়ে তুলতে চায়। কারণ বাংলাদেশ এখন রকেটের গতিতে এগিয়ে চলছে।
রামগতি উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল ওয়াহেদ মুরাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল ও মেজর (অব.) আবদুল মান্নান, রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ, রামগতি পৌরসভার মেয়র মেজবাহ উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।
১৯৭২ সালের ২০ ফেব্রুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেঘনা নদী ভাঙন কবলিত রামগতি উপজেলায় আসেন। দুর্যোগকালীন সময়ে মানুষ ও গবাধিপশু রক্ষার জন্য নিজ হাতে মাটি কেটে বঙ্গবন্ধু একটি কিল্লা স্থাপনের কাজ উদ্বোধন করেছিলেন। সেখানে তিনি গুচ্ছগ্রাম স্থাপনে প্রতিশ্রুতি দিয়েছিলেন। বুধবার ভূমিমন্ত্রী ওই এলাকা পরিদর্শন করে বঙ্গবন্ধু শেখের কিল্লা স্মৃতিস্তম্ভ নির্মাণের ঘোষণা দেন।