বাসস ক্রীড়া-১২ : বক্সিং ডে টেস্টে অস্ট্রেলিয় স্কোয়াডে ডাক পেলেন সিডল

109

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-সিডল
বক্সিং ডে টেস্টে অস্ট্রেলিয় স্কোয়াডে ডাক পেলেন সিডল
সিডনি, ১৮ ডিসেম্বর ২০১৯ (বাসস/এএফপি) : পেসার পিটার সিডলকে ফের জীবন ফিরিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার ক্রিকেট নির্বাচকরা। বক্সিং ডে’র দিন মেলবোর্নে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের জন্য ১৩ সদস্যের স্কোয়াডে ডাক পেয়েছেন তিনি।
ইংল্যান্ডে অ্যাশেজ সিরিজে তিন টেস্ট থেকে ৪২.১৪ গড়ে মাত্র ৭ উইকেট নেয়ার পর দলের বাইরে চলে যাওয়ায় সিডলের ভবিষ্যৎ হুমকীর মুখে পড়ে। ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার গত মাসে পাকিস্তানের বিপক্ষে সিরিজে হন উপেক্ষিত। জস হ্যাজেলউড ইনজুরিতে পড়ার আগে একবারের জন্যও নিউিজিল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজের স্কোয়াড গঠনের আলোচনায় উচ্চারিত হয়নি সিডলের নাম।
হ্যাজেলউডের পরিবর্তিত হিসেবে ফেভারিট ছিলেন জেমস প্যাটিনসন। তবে প্রধান নির্বাচক ট্রেভর হনস বলেছেন, হোম গ্রাউন্ড মেলবোর্নে (এমসিজি) সিডলের ভাল সুযোগ রয়েছে। সেখানে তিনি ১৩তম খেলোয়াড় হিসেবে অন্তর্ভুক্ত হবেন। এমসিজির বিষয়ে ব্যতিক্রমী অভিজ্ঞতা দিয়ে তিনি নিজেকে টেস্ট ম্যাচে ইতোমধ্যেই প্রমান করেছেন। এটি আমাদের প্রস্তুতির জন্য গুরুত্বপুর্ন।’
পার্থে অনুষ্ঠিত প্রথম টেস্টে সফরকারীদের ২৯৬ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে অস্ট্রেলিয়া।
এদিকে অ্যাশেজ সিরিজের পরও সিডলের পক্ষ নিয়ে অসি টেস্ট অধিনায়ক টিম পেইন বলেন, কোমরের ইনজুরি সত্বেও তিনি সতীর্থ বোলারদের উপর থেকে কাজের চাপ কমিয়েছেন।
উল্লেখ্য ২০০৮ সালে অভিষেক হওয়া সিডল এ পর্যন্ত ৬৭টি টেস্টে অংশ নিয়েছেন।
বাসস/এএফপি/এমএইচসি/১৬৪৫/নীহা