বাজিস-২ : মাশরাফির প্রচেষ্টায় সামাজিক নিরাপত্তা কর্মসূচির অব্যয়িত ৭ লাখ টাকা ফেরত পাচ্ছেন ভাতাভোগীরা

132

বাজিস-২
নড়াইল- ভাতার টাকা
মাশরাফির প্রচেষ্টায় সামাজিক নিরাপত্তা কর্মসূচির অব্যয়িত ৭ লাখ টাকা ফেরত পাচ্ছেন ভাতাভোগীরা
নড়াইল, ১৮ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : নড়াইল-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তজার হস্তক্ষেপে জেলার লোহাগড়া উপজেলার সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক, বিধবা ও অসচ্ছল প্রতিবন্ধীদের ভাতার অব্যয়িত ৬ লাখ ৭৪ হাজার ১৪ টাকা ফেরত পাচ্ছেন ভাতাভোগীরা।
বাংলাদেশ কৃষি ব্যাংক লোহাগড়া শাখা সূত্রে জানা যায়, ২০১৮-২০১৯ অর্থবছরে বয়স্ক ভাতা হিসেবে অব্যয়িত অর্থের পরিমাণ ২ লাখ ৭৭ হাজার ৫০০ টাকা,বিধবা ভাতা হিসেবে ২ লাখ ১০ হাজার ও প্রতিবন্ধী ভাতা হিসেবে ১ লাখ ১১ হাজার ৩০০ টাকা এবং ২০১৭-২০১৮ অর্থ বছরের বয়স্ক ভাতা হিসেবে ৩৭ হাজার ৬০০ টাকা, বিধবা ভাতা হিসেবে ৩৭ হাজার ৬১৪ টাকা, প্রতিবন্ধী ভাতা হিসেবে ২৩ হাজার ৩০০ টাকা সর্বমোট ৬ লাখ ৭৪ হাজার ১৪ টাকা অব্যয়িত রয়েছে।
বিষয়টি সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তজা জানার পর মানবিক কারণে এমপির ডিও (ডিমান্ড অব অর্ডার) লেটারে ভাতাভোগীদের অব্যয়িত অর্থ প্রদানের অনুরোধ করেন।এমপি মাশরাফির ডিও লেটারে,অসহায় দুস্থ মানুষের প্রাপ্য ভাতার টাকা নিয়ে সৃষ্ট আইনী জটিলতা নিরসন করে মানবিক দৃষ্টিকোণ থেকে বিবেচনা করে ফেরতযোগ্য ভাতার টাকা পরিশোধ করতে অনুরোধ করা হয়। এরই প্রেক্ষিতে, সর্বমোট অব্যয়িত ৬লাখ ৭৪হাজার ১৪টাকা পর্যায়ক্রমে বিতরণ করছে কৃষি ব্যাংক, লোহাগড়া শাখা।
বাংলাদেশ কৃষি ব্যাংক, লোহাগড়া শাখার ব্যবস্থাপক মামুন অর রশীদ বলেন, অব্যয়িত টাকা ভাতাভোগীদের মধ্যে ফেরত দিতে এমপি মাশরাফি বিন মোর্তজা একটি ডিও লেটার পাঠিয়েছেন। এমপির প্রতি সম্মান দেখিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ফেরতযোগ্য অর্থ বিতরণের ব্যবস্থা করা হয়েছে। সেই অনুযায়ী পর্যায়ক্রমে ভাতাভোগীদের টাকা বিতরণ করা হচ্ছে। এমপি মাশরাফির প্রচেষ্টায়ই এ অর্থ ফেরত পাচ্ছেন ভাতাভোগীরা।
লোহাগড়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শামীম রেজা বলেন, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক, বিধবা ও অসচ্ছল প্রতিবন্ধীদের ভাতার অব্যয়িত ৬ লাখ ৭৪ হাজার ১৪ টাকা নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তজার হস্তক্ষেপে ফেরত পাচ্ছেন ভাতাভোগীরা।
বাসস/সংবাদদাতা/১০২০/নূসী