বাসস ক্রীড়-১৮ : জয় দিয়ে চট্টগ্রাম পর্ব শুরু করতে চায় কুমিল্লা ও রংপুর

213

বাসস ক্রীড়-১৮
ক্রিকেট-বঙ্গবন্ধু বিপিএল
জয় দিয়ে চট্টগ্রাম পর্ব শুরু করতে চায় কুমিল্লা ও রংপুর
চট্টগ্রাম, ১৭ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : ঢাকা থেকে হারের স্বাদ নিয়ে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটের চট্টগ্রাম পর্ব খেলতে এসেছে কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স। ঢাকার পর্বে নিজেদের শেষ ম্যাচেই হারের লজ্জা পায় দু’দল। তাই চট্টগ্রাম পর্বে নিজেদের প্রথম ম্যাচেই জয়ের স্বাদ নিতে মরিয়া কুমিল্লা ও রংপুর। আগামীকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে দুপুর ১টা ৩০ মিনিটে ব্যাট-বল হাতে লড়তে নামবে কুমিল্লা ও রংপুর।
জয় দিয়ে এবারের আসর শুরু করেছিলো কুমিল্লা। রংপুর রেঞ্জার্সকে ১০৫ রানের বিশাল ব্যবধানে হারায় তারা। অধিনায়ক শ্রীলংকার দাসুন শানাকার ৩১ বলে ভয়ংকর ৭৫ রানের ইনিংসে ২০ ওভারে ৭ উইকেটে ১৭৩ রান করে কুমিল্লা। রংপুরকে বড় টার্গেট দিতে পেরে বল হাতে জ্বলে উঠে কুমিল্লার বোলাররা। পরবর্তীতে রংপুরকে ৬৮ রানে গুটিয়ে দেয় তারা।
প্রথম ম্যাচ জিতলেও, দ্বিতীয় ম্যাচে ঢাকা প্লাটুনের কাছে ২০ রানে হারে কুমিল্লা। ঢাকা প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৮০ রান করে। জবাবে ৯ উইকেটে ১৬০ রান করে ম্যাচ হারে কুমিল্লা। তাই ঢাকায় দু’ম্যাচ থেকে মাত্র ১টি জয় তুলে নিতে পারে কুমিল্লা।
অপরদিকে, কুমিল্লার কাছে বাজেভাবে হারের পর চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ঘুড়ে দাড়ানোর স্বপ্ন ছিলো রংপুরের। কিন্তু সেটি আর হয়নি। চট্টগ্রামের কাছে ৬ উইকেটে ম্যাচ হারে রংপুর। তাই ঢাকায় করা নিজেদের ভুল গুলে শুধরে নতুনভাবে শুরুর কথা জানালেন রংপুরের কোচ মার্ক ও’ডোনেল। তিনি বলেন, ‘ঢাকায় দু’ম্যাচে ব্যাটসম্যানরা খারাপ করেছে। পাওয়ার প্লেতে ও শেষ তিন ওভারে আমরা দ্রুত উইকেট হারাই। তাই এখানে আমাদের উন্নতি করতে হবে। আমার মনে হয়, ম্যাচ বেশি খেললেই আমরা ভালো করতে পারবো। টি-২০ ফরম্যাট অনেক বেশি গুরুত্বপূর্ণ।’
দলের দুই সেরা বোলার মুস্তাফিজুর ও তাসকিন আহমেদের পারফরমেন্স নিয়েও কথা বলেছেন ও’ড্যানেল, ‘ফিজ ভালো ও দুর্দান্ত বোলার। সে মাত্র ২টি ম্যাচ খেলেছে। টুর্নামেন্টে ১২টি ম্যাচ হবে। আশা করা যাচ্ছে সে দ্রুতই ভালো পারফরমেন্স করবে। এই ফরম্যাটে ফিজ-তাসকিন ভালো বোলার। তার অনুশীলনে পরিশ্রম করছে। নেটে অনেক অনুশীলণ করছে। নিজেদের সেরাটা দিতে মুখিয়ে রয়েছে।’
বাসস/এএসজি/এএমটি/১৯৫৫/স্বব