ফেনীর পরশুরামে দু’দিনব্যাপী শিশুমেলা শুরু

346

ফেনী, ১৭ ডিসেম্বর, ২০১৯ (বাসস): জেলার পরশুরাম উপজেলায় নারী ও শিশু উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের অধীনে দুই দিনব্যাপী শিশু মেলা আজ শুরু হয়েছে।
আজ মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বরে র‌্যালি ও বেলুন উড়িয়ে ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান এ মেলার উদ্বোধন করেন।
উপজেলা প্রশাসন, জেলা তথ্য অফিস ও তথ্য মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তর দুই দিনব্যাপী এ মেলার আয়োজন করেছে।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো.ওয়াহিদুজজামান।
পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন আকতারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) নু-এমং মারমা মং, পরশুরামের পৌর মেয়র নিজাম উদ্দিন আহম্মদ চৌধুরী প্রমুখ।
পরে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন আক্তার জানান, শিশুদের সৃজনশীল মেধা বিকাশে ও শিশুশ্রম, বাল্যবিবাহ, মাদক ও তথ্য প্রযুক্তির অপব্যবহার রোধে জনসচেতনতা সৃষ্টি করতে দু’দিনব্যাপি এ শিশু মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ১৩ টি স্টলে উপজেলার পাঁচটি প্রাথমিক ও পাঁচটি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিচ্ছে। এছাড়া মেলায় তথ্য অফিস, এনজিও ও মহিলা বিষয়ক কর্মকর্তার একটি করে স্টল রয়েছে।
তিনি জানান, মেলা উপলক্ষে শিশুদের চিত্রাংকন, আবৃত্তি ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগামীকাল বুধবার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মেলা সমাপ্ত হবে।