প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রতি আস্থা ও বিশ্বাসই কেবল দেশকে এগিয়ে নিতে পারে : তাজুল

343

ঢাকা, ১৭ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আমরা যত বেশি আস্থা ও বিশ্বাস রাখতে পারব এবং সাধারণ মানুষকে সম্পৃক্ত করতে পারব তত বেশি আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারব।
তিনি বলেন, ‘ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার গত এগারো বছরের অসাধারণ নেতৃত্ব প্রমাণ করেছে যে তাঁর নেতৃত্ব আমাদের সকল সমস্যা সমাধানের নেতৃত্ব, তাঁর নেতৃত্ব দেশকে উন্নত জায়গায় নিয়ে যাওয়ার নেতৃত্ব।’
তাজুল বলেন, ‘ আমরা এ নেতৃত্বের প্রতি যত বেশি আস্থা ও বিশ্বাস নিয়ে ও মানুষকে সম্পৃক্ত করতে পারব, আমাদের ততবেশি লাভ হবে এবং ততবেশি আমাদের সুবিধা হবে, ততবেশি দেশকে এগিয়ে নিয়ে যেতে পারব।’
তিনি আজ বিকেলে মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির কর্মপরিকল্পনা ও কর্মসূচি বাস্তবায়ন এবং প্রয়োজনীয় সহায়তা প্রদান সংক্রান্ত এক সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।
সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন সংক্রান্ত জাতীয় কমিটির প্রধান সমন্নয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিব মো. হেলাল উদ্দিন আহমদসহ মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তাজুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশকে একটি উন্নত দেশে পরিণত করার স্বপ্ন নিয়ে দেশকে স্বাধীন করেছিলেন। সেজন্য তিনি কাজও শুরু করেছিলেন। কিন্তু স্বাধীনতা বিরোধেী দেশি-বিদেশি অপশক্তি অল্প সময়ের ব্যবধানে নিমর্মভাবে তাঁকে হত্যা করে।
তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করতে পারলেও তারা আমাদের মধ্য থেকে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে মুছে ফেলার যে ষড়যন্ত্র করেছিল সে ষড়যন্ত্র সফল করতে পারেনি।
তাজুল বলেন, সময়ের ব্যবধানে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শকে আরো উজ্জীবিত করে দেশের মানুষের আশা-আকাঙ্খা পূরণের জন্য তিনি নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনের উদ্দেশ্য হলো বঙ্গবন্ধু যে আদর্শ ও স্বপ্ন নিয়ে দেশকে স্বাধীন করেছিলেন তা বাস্তবায়ন করা। দেশকে একটি গর্বিত দেশে পরিণত করা। দারিদ্র্যতা নয়, অন্যায় নয়, অবিচার নয়, কোন সমস্যা থাকবে না, পৃথিবীতে আমরা এমন একটি জাতি হবো, যে জাতিকে সারা বিশ্বের মানুষ সম্মান করবে সেটাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে বঙ্গবন্ধুর আদর্শ তৃণমূল পর্যায়ে নিয়ে যেতে হবে। বঙ্গবন্ধু মানুষকে যেভাবে অকৃত্রিমভাবে ভালবাসতেন, সত্য ও সৃজনশীল পথে মানুষের উন্নত জীবন-যাপনের স্বপ্ন দেখতেন তা প্রজন্ম থেকে প্রজন্মের কাছে পৌঁছাতে হবে। তাহলেই আগামী প্রজন্ম আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠবে।