বাসস ক্রীড়া-৩ : মালিকের দুর্দান্ত ব্যাটিং-এ রাজশাহীর সংগ্রহ ৪ উইকেটে ১৮৯ রান

131

বাসস ক্রীড়া-৩
ক্রিকেট-বঙ্গবন্ধু বিপিএল
মালিকের দুর্দান্ত ব্যাটিং-এ রাজশাহীর সংগ্রহ ৪ উইকেটে ১৮৯ রান
চট্টগ্রাম, ১৭ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিকের দুর্দান্ত ব্যাটিং নৈপুন্যে বড় সংগ্রহ দাঁড় করিয়েছে রাজশাহী রয়্যালস। বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটে চট্টগ্রাম পর্বের প্রথম ও টুর্নামেন্টের নবম ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেটে ১৮৯ রান করেছে রাজশাহী রয়্যালস। মালিক ৫০ বলে ৮৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্বান্ত নেয় খুলনা টাইগার্স। ব্যাট হাতে নেমে দ্বিতীয় ওভারে প্রথম উইকেট হারায় রাজশাহী। পাকিস্তানের মোহাম্মদ আমিরের বলে ১ রান করে ফিরেন আফগানিস্তানের হযরতউল্লাহ জাজাই। এরপর শুরুর ধাক্কা সামাল দেয়ার চেষ্টা করেছিলেন ওপেনার লিটন দাস ও আফিফ হোসেন। কিন্তু ভালো শুরুর পরও দু’জনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। লিটন-আফিফ উভয়েই ১৯ রান করে থামেন। লিটন ১টি করে চার-ছক্কায় ১৬ বলে ও আফিফ ২টি ছক্কায় ১৭ বলে নিজেদের ছোট্ট ইনিংস দু’টি সাজান।
তবে চার নম্বরে বড় ইনিংস খেলেছেন রাজশাহীর মালিক। এক প্রান্ত আগলে দ্রুততার সাথেই দলের রানের চাকা ঘুড়িয়েছেন তিনি। চতুর্থ উইকেটে ক্রিজে মালিকের সঙ্গী হন ইংল্যান্ডের রবি বোপারা। ব্যাট হাতে মালিক ছিলেন বিধ্বংসী। বোপারা বিধ্বংসী না থাকলেও মারমুখী মেজাজেই ছিলেন। তাই দু’জনের ব্যাটিং নৈপুন্যে বড় সংগ্রহের পথ পেয়ে যায় রাজশাহী।
পাশাপাশি সেঞ্চুরির সম্ভাবনা জাগে মালিকের। ৩৪ বলে হাফ-সেঞ্চুরি পাওয়া মালিক তিন অংকে পা দিতে ব্যর্থ হন। ইনিংসের ৯ বল বাকি থাকতে ব্যক্তিগত ৮৭ রানে থামেন মালিক। আমিরের দ্বিতীয় শিকার হওয়ার আগে ৫০ বলের ইনিংসে ৮টি চার ও ৪টি ছক্কা মারেন পাকিস্তানের সাবেক এ অধিনায়ক। বোপারার সাথে ৬১ বলে ১০৬ রানের জুটি গড়েন মালিক।
শেষ দিকে, ৬ বল খেলে ১টি করে চার-ছক্কায় ১৩ রানে অপরাজিত থাকেন রাজশাহীর অধিনায়ক ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল। ২টি করে চার-ছক্কায় ২৬ বলে অপরাজিত ৪০ রান করেন বোপারা। শেষ ২০ ওভারে ৪ উইকেটে ১৮৯ রানের বড় সংগ্রহ পায় রাজশাহী। এবারের বিপিএলে এটিই সর্বোচ্চ দলীয় সংগ্রহ। খুলনার আমির ৩৬ রানে ২টি উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
রাজশাহী রয়্যালস : ১৮৯/৪, ২০ ওভার (মালিক ৮৭, বোপারা ৪০*, আমির ২/৩৬)।
বাসস/এএসজি/এএমটি/১৩৪৫/-/স্বব