বাজিস-১ : গোপালগঞ্জে নানা আয়োজনে মহান বিজয় পালিত

264

বাজিস-১
গোপালগঞ্জ- বিজয় দিবস
গোপালগঞ্জে নানা আয়োজনে মহান বিজয় পালিত
গোপালগঞ্জ, ১৬ ডিসেম্বর, ২০১৯ (বাসস): জেলায় আজ যথাযোগ্য মর্যাদায় ও বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে।
জেলার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে আজ মহান বিজয় দিবসের সূচনা করা হয়।
বিজয় দিবসের প্রথম প্রহর রাত ১২টা একমিনিটে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে প্রথমে জেলা প্রশাসনের পক্ষথেকে জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও পুলিশ-এর পক্ষ থেকে পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান শ্রদ্ধা জানান। এরপর বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ড. মোহাম্মদ শাহজাহানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন, জেলা আওয়ামী লীগের পক্ষে জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক ও সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, গণপূর্ত বিভাগের পক্ষে অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আবুল খায়ের, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে সাবেক কমান্ডার বদরুদ্দোজা বদর শ্রদ্ধা জানান।
এছাড়াও জেলা ছাত্রলীগ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং সর্বস্তরের জনগন শ্রদ্ধা নিবেদন করেন।
পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।
এদিন, ফুলে ফুলে ভরে ওঠে সমাধিস্থল।জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্সে আলোকসজ্জা করা হয়। বঙ্গবন্ধুর ভক্তরা তাদের প্রিয় নেতার প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।
এছাড়া, বিজয় দিবসে ভোর ৬টা ১ মিনিটে জেলা শহরের শেখ কামাল ক্রিকেট ষ্টেডিয়ামের পাশে নির্মিত স্মৃতিস্তম্ভের পাশে ৩১বার তোপধনি করা হয় ও স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানানো হয়।পরে সকাল সাড়ে ৮টায় শেখ কামাল ষ্টেডিয়ামে পায়রা উড়িয়ে জেলা প্রশাসন আয়োজিত কুচকাওয়াজের উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা। এসময় পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান উপস্থিত ছিলেন।
কুচকাওযাজে জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের শরীরচর্চা প্রদর্শন করে। এসময় নান্দনিক ডিসপ্লে প্রদর্শন করে। মুগ্ধ হয়ে উপভোগ করেন দর্শকেরা। এছাড়া জেলার অন্যান্য উপজেলায়ও কুচকাওয়া অনুষ্ঠিত হয়েছে।
এদিকে, গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এছাড়াও, গোবরা ইউনিয়নের পাঁচজন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়। পরে এক প্রীতি ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
বাসস/সংবাদদাতা/১৮৪৫/-এমকে