বাজিস-৬ : নোয়াখালীতে ১৯ দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু

258

বাজিস-৬
নোয়াখালী- বিজয় মেলা
নোয়াখালীতে ১৯ দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু
নোয়াখালী, ১৫ ডিসেম্বর ২০১৯ (বাসস) : ‘মুক্তিযুদ্ধের জয়, বিদ্রোহী বাঙালির জয়’ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে আজ রোববার থেকে জেলায় শুরু হয়েছে ১৯ দিন ব্যাপি মুক্তিযুদ্ধের বিজয় মেলা।
আজ বিকাল ৪টায় জেলা শহরের শহীদ মিনার সংলগ্ন কচি কাঁচার মেলা প্রাঙ্গণে জাতীয় সংগীত ও পতাকা উত্তোলন শেষে পায়রা উড়িয়ে প্রধান অতিথি হিসাবে মেলার উদ্বোধন করেন নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী।
মুক্তিযুদ্ধের বিজয় মেলা পর্ষদের সভাপতি ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিহাব উদ্দিন শাহীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মাহে আলম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক মিলন, বিজয় মেলা পর্ষদের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মমতাজুল করিম বাচ্চু ও শহর আওয়ামীলীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু প্রমুখ।
মেলায় প্রতিদিনের আয়োজনের মধ্যে রয়েছে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, গান, আবৃত্তি, নৃত্য, নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া মেলায় বইয়ের দোকানসহ দেশীয় ঐতিহ্যের দেড় শতাধিক স্টল বরাদ্দ দেয়া হয়েছে।
মেলা আগামি ২ জানুয়ারি ২০২০ পর্যন্ত প্রতিদিন বিকাল ৩ টা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।
বাসস/সংবাদদাতা/২১১০/এমকে